জলকামানে জীবাণুনাশক স্প্রে ছিটাচ্ছে আরপিএমপি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

জলকামান দিয়ে জীবানুনাশক স্প্রে ছিটাচ্ছে আরপিএমপি, ছবি: বার্তা২৪.কম

জলকামান দিয়ে জীবানুনাশক স্প্রে ছিটাচ্ছে আরপিএমপি, ছবি: বার্তা২৪.কম

রংপুর মহানগরে রাস্তাঘাটসহ জনসমাগম এলাকাগুলোতে জীবাণুনাশক স্প্রে ছিটানো শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)।

বুধবার (২৫ মার্চ) সকালে থেকে নগরীর কাচারী বাজার এলাকা থেকে এই কার্যক্রম শুরু হয়। করোনাভাইরাসের সংক্রমণ রোধে ব্লিচিংপাউডার ও স্যাভলন মিশানো এই জীবাণুনাশক স্প্রে ছিটানো ব্যবহার করা হচ্ছে পুলিশের জলকামান গাড়ি।

বিজ্ঞাপন

কাচারী বাজার এলাকা হয়ে সিটি করপোরেশন, সুপার মার্কেট মোড়, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড়, রিপোর্টার্স ক্লাব লেন, প্রেসক্লাব, গ্রান্ড হোটেল মোড়, শাপলা চত্বর, খামার মোড়, লালবাগসহ নগরের প্রধান সড়ক সংলগ্ন এলাকায় পুলিশের জলকামান গাড়ি দিয়ে স্যাভলনের সাথে ব্লিচিং পাউডার মিশিয়ে তা স্প্রে করা হয়।

এব্যাপারে আরপিএমপি’র সহকারী পুলিশ কমিশনার (ডিবি ও মিডিয়া) আলতাব হোসেন বার্তা২৪.কম-কে জানান, জলকামান গাড়ি ব্যবহারে অনেক দুর থেকে স্প্রে করা সম্ভব। নগরীর রাস্তাঘাট, মার্কেট প্লেস, জনসমাগম এলাকাগুলো এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

মসজিদে জীবাণুনাশক স্প্রে
রংপুর উন্নয়ন ফোরামের উদ্যোগে মসজিদে ছিটানো হচ্ছে জীবানুনাশক স্প্রে

তিনি আরও জানান, চাহিদা অনুযায়ী জীবাণুনাশক স্প্রে না থাকায় বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে ডিটারজেন্ট পাউডারও ছিটানোর চিন্তা রয়েছে। তবে বর্তমানে স্যাভলনের সাথে ব্লিচিং পাউডার মিশিয়ে তৈরি করা স্প্রে ব্যবহার করা হচ্ছে।

করোনাভাইরাসমুক্ত রাখতে পর্যায়ক্রমে রংপুর মেট্রোপলিটন এলাকায় জলকামান দিয়ে এই কার্যক্রম পরিচালিত হবে বলেও জানান তিনি।

এদিকে রংপুর সিটি করপোরেশনের উদ্যোগে প্রত্যেকটি ওয়ার্ডে জীবাণুনাশক স্প্রে ছিটানো কার্যক্রম শুরু করেছে। স্থানীয় কাউন্সিলর এই কার্যক্রম তদারকি করছেন। এছাড়া রংপুর উন্নয়ন ফোরামের উদ্যোগে গণ পরিবহন, মসজিদ, মাদরাসা, ব্যবসা প্রতিষ্ঠানে জীবাণুনাশক স্প্রে করছে উই ফর ও বিডি ক্লিনের স্বেচ্ছাসেবী সদস্যরা।