হাত ধোয়ার সঙ্গে বিনামূল্যে মাস্ক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

দুস্থ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরাই পাশে রংপুর’

দুস্থ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরাই পাশে রংপুর’

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সচেতনতা বাড়াতে হাত ধোয়া ও ফেস মাস্ক ব্যবহারে রংপুরে দুস্থ মানুষ ও পথশিশুদের উদ্বুদ্ধ করা হচ্ছে। হাত ধুয়ে নিলে বিনামূল্যে দেওয়া হচ্ছে ফেস মাস্ক ও লিফলেট।

ফেসবুক ভিত্তিক সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরাই পাশে রংপুর’ গ্রুপ এ উদ্যোগ নিয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২২ মার্চ) বেলা ১২টায় রংপুর প্রেসক্লাব চত্বর থেকে করোনা রোধে ব্যতিক্রম এ কার্যক্রমের আনুষ্ঠানিকতা শুরু হয়। সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা সচেতনতামূলক এ কার্যক্রমের উদ্বোধন করেন।

সিটি মেয়র বলেন, প্রাণঘাতী করোনায় আতঙ্কিত না হয়ে একে মোকাবিলার কৌশল জানতে হবে। নিয়ম মেনে সচেতনতা অবলম্বন করলে করোনাকে পরাজিত করা সম্ভব। সমাজের প্রত্যেক শ্রেণি-পেশার মানুষ যেন সচেতন হয়, সেভাবে কাজ করতে হবে।

এ সময় ব্যবসায়ীদের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি না করে বাজার স্থিতিশীল রাখার আহ্বান জানান তিনি।

উদ্বোধন শেষে প্রেসক্লাব চত্বরসহ নগরীর মেডিকেল মোড়, কামারপাড়া বাসস্ট্যান্ড, রেলওয়ে স্টেশন এলাকাতে অসহায় ও দুস্থ মানুষদের সঙ্গে পথশিশুদের সঠিক নিয়মে হাত ধোয়া ও মাস্ক পরা শেখানো হয়। এছাড়াও লিফলেট বিতরণের পাশাপাশি সচেতনাতমূলক মাইকিং কার্যক্রমও শুরু করেছে সেচ্ছাসেবী সংগঠনটি।

‘আমরাই পাশে রংপুর' গ্রুপের অ্যাডমিন ইন চিফ আল-আমিন সুমন জানান, করোনাভাইরাস নিয়ে সচেতনতা বাড়াতে এ উদ্যোগ নিয়েছে সংগঠনটি। রংপুর মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ের পাশাপাশি লালমনিরহাট ও কুড়িগ্রামেও এ কর্মসূচি চলবে। সমাজের দুস্থ ও অসহায় মানুষদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই কার্যক্রম নেওয়া হয়েছে।