রংপুরে ব্যবসায়ীদের তোপের মুখে ভ্রাম্যমাণ আদালত

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ব্যবসায়ীদের তোপের মুখে ভ্রাম্যমাণ আদালত/ছবি: বার্তা২৪.কম

ব্যবসায়ীদের তোপের মুখে ভ্রাম্যমাণ আদালত/ছবি: বার্তা২৪.কম

রংপুরে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে অভিযান পরিচালনায় নেমে ব্যবসায়ীদের তোপের মুখে পড়েছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আদালত পরিচালনাকারীদের সামনে বিক্ষোভ মিছিল করে দোকানপাট বন্ধ ঘোষণা করেছেন ব্যবসায়ীরা।

শনিবার (২১ মার্চ) দুপুরে রংপুর নগরীর জেলা পরিষদ মিনি মার্কেট ও নবাবগঞ্জ বাজারে অভিযানকালে এ ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

ব্যবসায়ীদের অভিযোগ, ভ্রাম্যমাণ আদালত অস্বাভাবিকভাবে জরিমানা করেছে। এর প্রতিবাদে নবাবগঞ্জ বাজারের সকল দোকানপাট বন্ধ রাখা হয়েছে।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত বিন কুতুব বলেন, অভিযানের সময় বেশ কিছু দোকানে মূল্য তালিকা না থাকাসহ অতিরিক্ত দামে পণ্য বিক্রি করতে দেখা যায়। এসময় মুগ্ধ ট্রেডার্স, মুন্না ডাল ঘর ও টুপি ডাল ঘরকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

করোনার অজুহাতে চাল, ডালসহ নিত্যপণ্যের দাম বাড়িয়েছে অসাধু ব্যবসায়ীরা। এ পরিস্থিতিতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে নিয়মিত অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানান এই ম্যাজিস্ট্রেট।

অভিযানের সময় রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ এনামুল কবীরসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আকবর আলী বলেন, ভ্রাম্যমাণ আদালতের এই জরিমানা বেআইনি। আদালত অন্যায়ভাবে ব্যবসায়ীদের জিম্মি করে জরিমানা আদায় করছে। এর সুরাহা না হওয়া পর্যন্ত বাজারের সকল দোকানপাট বন্ধ থাকবে।