‘টার্গেট কিলিং করতে চায় আনসার আল ইসলাম’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আনসার আল ইসলামের তিন সদস্য আটক

আনসার আল ইসলামের তিন সদস্য আটক

রাজধানীর দারুস সালাম ও সিলেটের জৈন্তাপুর থেকে আনসার আল ইসলামের অর্থ শাখার ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

শুক্রবার (২০ মার্চ) দুপুরে বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম।

তিনি বলেন, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের কর্মপরিকল্পনা ও অপতৎপরতা সম্পর্কে জানতে পেরে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিতায় ১৮ মার্চ থেকে ১৯ মার্চ বিকেল পর্যন্ত রাজধানীর দারুস সালাম থানাধীন এলাকা এবং সিলেট জেলার জৈন্তাপুর এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানে আনসার আল ইসলামের অর্থ শাখার তিনজন সক্রিয় সদস্যকে আটক করা হয়। আটকরা হলেন— মোতাহার হোসেন ওরফে জামিল হাসান (৩৪), মুরশিদুল আলম ওরফে শিহাদ ওরফে মুরশিদ (৩৩) এবং সাইফুর রহমান (২২)।

র‍্যাব কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দিয়েছেন।

জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের বরাত দিয়ে র‌্যাব জানায়, কথিত খেলাফত প্রতিষ্ঠায় প্রতিবন্ধকতাকারীদের ওপর তারা আকস্মিক আক্রমণ করে কঠোর শাস্তি বা টার্গেট কিলিং করে থাকে। নিয়মিতভাবে তাদের সদস্যদের কাছ থেকে মেহেনতের মাধ্যমে ইয়ানত সংগ্রহ করে। এই দলের সদস্যরা এন্ড্রয়েট মোবাইল বা ল্যাপটপের মাধ্যমে বিভিন্ন প্রটেক্টিভ অ্যাপস ব্যবহার করে বিভিন্ন গোপন গ্রুপ তৈরি করে উগ্রবাদী সংবাদ, বই, উগ্রাবাদী ব্লগ, উগ্রবাদ উৎসাহমূলক ভিডিও আপলোড ও শেয়ার করে নিয়মিত নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষা করে আসছিল।