৫১ ভারতীয় নাগরিক নিয়ে ছেড়ে গেল মৈত্রী এক্সপ্রেস

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সকালে ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে যায়/ছবি: বার্তা২৪.কম

সকালে ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে যায়/ছবি: বার্তা২৪.কম

৫১ জন যাত্রী নিয়ে ক্যান্টনমেন্ট স্টেশন ছেড়ে গেছে ঢাকা-কলকাতা রুটের মৈত্রী এক্সপ্রেস।

শনিবার (১৪ মার্চ) সকাল ৮টা ১৫ মিনিটে স্টেশন ছেড়ে ট্রেনটি।

বিজ্ঞাপন

সরেজমিনে ঘুরে দেখা যায়, ট্রেনটির টিকিট কেটেছিলো ১৩৮ জন। তার মধ্যে ৫৪ জন ভারতীয় নাগরিক ছিল। ইমিগ্রেশন শেষে যাত্রা করেছেন ৫১ জন। বাংলাদেশি নাগরিকরা ট্রেনের টিকিট কাটলেও তারা যেতে পারেননি।

বাংলাদেশি নাগরিকদের আটকে দেয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ

কথা হলো শর্মিষ্ঠা নামের এক বাংলাদেশির সঙ্গে। তিনি বার্তা২৪.কমকে বলেন, আমি কলকাতায় পড়াশোনা করছি। আমার ইন্টার্নশিপ চলছে। আজকে না যেতে পারলে আমার ইন্টার্নশিপ পিছিয়ে যাবে। আগে থেকে আমাদের জানানো হয়নি যে বাংলাদেশি নাগরিকরা যেতে পারবে না। তাহলে এই ভোগান্তিতে পড়তে হতো না।

একই ধরনের অভিযোগ করেছেন মেডিকেল ভিসাধারী আরেক বাংলাদেশি নাগরিক আশরাফ আলী। তিনি বার্তা২৪.কমকে বলেন, চিকিৎসার জন্য কলকাতায় যেতে চাচ্ছিলাম। কিন্তু ইমিগ্রেশন থেকে জানানো হলো কোন বাংলাদেশি নাগরিক যেতে পারবে না। এখন কি করবো বুঝতে পারছি না। আমার জন্য বেশ সমস্যা হয়ে গেলো।

যাত্রীদের এসব অভিযোগ নিয়ে রেলের এক কর্মকর্তা বার্তা২৪.কমকে বলেন, ভারতীয় নাগরিকসহ ইউএন ভিসা, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ভিসা, অফিশিয়াল ভিসা ধারীরাই শুধুমাত্র যেতে পারবেন। বাংলাদেশি নাগরিক যারা যেতে পারেননি তাদের টিকিটের টাকা আমরা ফেরত দেবো।

এদিকে, রেল সূত্রে জানা গেছে, কলকাতা থেকে সকাল সাড়ে ৭টায় ২৪৪ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে মৈত্রী এক্সপ্রেস। তবে ট্রেনটিতে কোনো ভারতীয় নাগরিক নেই।