বেড়েছে তাপমাত্রা, সন্ধ্যায় ঝড়ের সম্ভাবনা

  • রকিবুল হক, নিউজরুম এডিটর, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী দু-এক দিনের মধ্যে বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে রয়েছে ঝড়ের সম্ভাবনা। এছাড়াও বিগত কয়েকদিনের চেয়ে বেড়েছে তাপমাত্রা।

বৃহস্পতিবার (১২ মার্চ) সকাল ছয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এমনটাই জানিয়েছে আবহাওয়া অফিস।

বিজ্ঞাপন

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে রাজশাহী ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে বৃষ্টি অথবা বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৮ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৬ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৯ মিনিটে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা খেপুপাড়ায় ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বার্তা২৪.কম-কে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে দেশের দক্ষিণাঞ্চলে ঝড়ের সম্ভাবনা রয়েছে। আগামী দু-এক দিনের মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে বিক্ষিপ্তভাবে বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টিপাত কিংবা শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা আরও বাড়তে পারে।