‘কলকাতার রুটে ট্রেন বন্ধের কোনো সিদ্ধান্ত হয়নি’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন/ছবি: বার্তা২৪.কম

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন/ছবি: বার্তা২৪.কম

কলকাতার সঙ্গে ট্রেন বন্ধের এমন কোনো সিদ্ধান্ত এখন পর্যন্ত হয়নি। যাদের আগের ভিসা আছে তারা টিকিট নিতে পারবে। যদি ভারত ঢুকতে দেয় আপনি যেতে পারবেন। আমাদের টিকিট বিক্রি অব্যাহত আছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।  

এ সময় তিনি আরো বলেন, নতুন করে ভারতের ভিসা দেয়া হচ্ছে না, তবে পুরাতন ভিসাধারীরা যেতে পারবেন কিনা সেটি ভারত পরিষ্কার করেনি। আমরা তাদের সঙ্গে যোগাযোগ করছি, পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেয়া হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ মার্চ ) দুপুরে রেলভবনে মন্ত্রীর দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিষয়টি জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

এ সময় রেলমন্ত্রী কুয়েতের উদাহরণ দিয়ে বলেন, কুয়েত বাংলাদেশসহ ১৪ দেশের সঙ্গে ফ্লাইট বন্ধ করে দিয়েছে। সেক্ষেত্রে বাংলাদেশ বাধ্য হয়ে তাদের সঙ্গে ফ্লাইট পরিচালনা করা বন্ধ করে দিয়েছে। ভারত যদি তাদের দেশে না যেতে দেয় তাহলে অটোমেটিক্যালি ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যাবে।

কারোনা মোকাবিলায় স্টেশনে কী ব্যবস্থা নিয়েছে এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিমানবন্দরে যে ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে কলকাতাগামী স্টেশনেও একই ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে অভ্যন্তরীণ রুটে আমাদের কোনো রেস্ট্রিকশন নাই।

ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস সপ্তাহে পাঁচদিন ছেড়ে যায়। খুলনা থেকে কলকাতাগামী বন্ধন এক্সপ্রেস সপ্তাহে দুইদিন ছেড়ে যায়।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে বিশ্বের সব দেশের নাগরিকদের ভিসা স্থগিত করেছে ভারত সরকার। ১৩ মার্চ রাত ১২টা থেকে শুরু হয়ে এই স্থগিতাদেশ থাকবে ১৫ এপ্রিল পর্যন্ত।