প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত চলবে এসিটি শিক্ষকদের অবস্থান

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

প্রেসক্লাবে এসিটি শিক্ষকদের অবস্থান কর্মসূচি

প্রেসক্লাবে এসিটি শিক্ষকদের অবস্থান কর্মসূচি

চাকরি স্থায়ীকরণের প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন অতিরিক্ত শ্রেণি শিক্ষক ঐক্য পরিষদের সভাপতি মো. রুহুল আমিন।

বুধবার (১১ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ এসিটি ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত অবস্থান কর্মসূচিতে সংগঠনটির সভাপতি এ ঘোষণা দেন।

বিজ্ঞাপন

চাকরি স্থায়ীকরণের দাবি জানিয়ে আজ ৯তম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছে সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ) প্রকল্পের আওতায় নিয়োগ পাওয়া অতিরিক্ত শ্রেণি শিক্ষকরা।

অবস্থান কর্মসূচিতে অতিরিক্ত শ্রেণি শিক্ষক ঐক্য পরিষদের সভাপতি মো রুহুল আমিন বলেন, আমাদের এই চলমান কর্মসূচিতে এখন পর্যন্ত ৭ জন শিক্ষক অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আমাদের এই দাবি শিগগিরই মেনে নেওয়া হোক। চাকরি স্থায়ীকরণের প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আমরা অবস্থান কর্মসূচি চালিয়ে যাব।

অতিরিক্ত শ্রেণি শিক্ষক ঐক্য পরিষদের প্রধান উপ‌দেষ্টা মো. মা‌হিউ‌দ্দিন মা‌হি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে সুপা‌রিশ ও প্রতিবার শিক্ষা মন্ত্রণালয়ের আশ্বাসের পরও গত ২৬ মাস বিনা বেতনে পাঠদান করেও চাকরি স্থায়ীকরণ হয়নি। অভিজ্ঞতা ও মাধ্যমিক পর্যায়ে বিশেষ অবদান এবং মানবিক দিক বিবেচনা করে চাকরি স্থায়ীকরণ, বিনা শর্তে দ্রুত এসইডিপি প্রোগ্রামে আমাদের নেওয়া হোক। মুজিব বর্ষকে সামনে রেখে মহান স্বাধীনতার মাসে আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

অবস্থান কর্মসূচিতে সারা দেশ থেকে আসা এসিটির শিক্ষকরা উপস্থিত ছিলেন।