খুলনা রেলওয়ে প্লাটফর্ম উঁচু করার দাবি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
  • |
  • Font increase
  • Font Decrease

সম্মিলিত নাগরিক পরিষদ খুলনার ব‌্যানারে রেলওয়ে স্টেশনের সম্মুখে মানববন্ধন পালিত হয়। ছবি: বার্তা২৪.কম

সম্মিলিত নাগরিক পরিষদ খুলনার ব‌্যানারে রেলওয়ে স্টেশনের সম্মুখে মানববন্ধন পালিত হয়। ছবি: বার্তা২৪.কম

খুলনা রেলওয়ে স্টেশনের ত্রুটিপূর্ণ প্লাটফর্মের কারণে অধ্যাপক মিজানুর রহমানের প্রাণ হারানোর প্রতিবাদ জানিয়ে মানববন্ধন পালিত হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সদ্য অবসরপ্রাপ্ত সিনিয়র অধ্যাপক ছিলেন তিনি।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে সম্মিলিত নাগরিক পরিষদ খুলনার ব‌্যানারে রেলওয়ে স্টেশনের সম্মুখে এ মানববন্ধন করা হয়। সম্মিলিত নাগরিক পরিষদের আহ্বায়ক অ্যাড. কুদরত-ই-খুদার সভাপতিত্বে মানববন্ধন পরিচালনা করেন খুলনা নাগরিক সমাজের সদস্য সচিব অ্যাড. মো. বাবুল হাওলাদার।

বিজ্ঞাপন

এ সময় বক্তারা বলেন, আধুনিক রেলস্টেশনের নামে একি প্রহসন! আধুনিক রেলস্টেশন নির্মাণের দাবিতে খুলনার মানুষ দীর্ঘদিন আন্দোলন করে একটি চরম ত্রুটিপূর্ণ রেলস্টেশন পেয়েছে। যা আধুনিক রেলস্টেশনের নামে চরম প্রহসন ছাড়া আর কিছুই না। খুলনার মানুষ এর প্রতিবাদ করলেও কী এক অদৃশ্য কারণে কেউ কোনো কথা বলছে না। রেলস্টেশনটি উদ্বোধনের আগেই দুইবার ছাদে ফাটল ধরা পড়ে। এসব ত্রুটিপূর্ণ কাজের জন্য সংশ্লিষ্ট রেল কর্তৃপক্ষকে চাকরিচ্যুত করাতো দূরে থাক, জবাবদিহিতা পর্যন্ত চাওয়া হয়নি।

বক্তারা আরও বলেন, একটি রেলস্টেশনতো বারবার বানানো যায় না। ১২৩ বছর পর একটি আধুনিক স্টেশন পেয়েছে খুলনাবাসী। অথচ পুরাতনের সঙ্গে এর পার্থক্য কী? এই ত্রুটিপূর্ণ রেলস্টেশনের কারণে সম্প্রতি মৃত্যুর শিকার হলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সয়েল সাইন্সের শিক্ষক অধ্যাপক মিজানুর রহমান ভূঁইয়া। স্টেশনের প্লাটফর্ম থেকে রেলের বগির মধ্যে প্রায় দুইফিট পরিমাণ ফাঁকা থাকায় হাত ফসকে একেবারে ট্রেনের নিচে চলে যান তিনি।

অনতিবিলম্বে খুলনার রেলওয়ে প্লাটফর্মটি উঁচু করাসহ যাত্রীদের আধুনিক রেলস্টেশনের সুযোগ-সুবিধা নিশ্চিত করার দাবি জানানো হয়।