পটুয়াখালী-ঢাকা নৌরুটে নতুন লঞ্চ ‘সুন্দরবন-১৪’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

পটুয়াখালী-বগা-ঢাকা নৌরুটে যুক্ত হলো ‘সুন্দরবন-১৪’

পটুয়াখালী-বগা-ঢাকা নৌরুটে যুক্ত হলো ‘সুন্দরবন-১৪’

আরামদায়ক ও নিরাপদ নৌভ্রমণের অঙ্গীকার নিয়ে পটুয়াখালী-বগা-ঢাকা নৌরুটে যুক্ত হলো ‘সুন্দরবন-১৪’ নামের চারতলা বিশিষ্ট একটি লঞ্চ।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বরিশাল নদী বন্দরের টার্মিনাল ভবনে লঞ্চটির উদ্বোধন করেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। পরে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এসময় বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক কাইয়ুম খান কায়সার, সুন্দরবন নেভিগেশন গ্রুপের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

সুন্দরবন নেভিগেশন গ্রুপের নতুন আরো একটি লঞ্চ

সুন্দরবন নেভিগেশন গ্রুপের নতুন এই লঞ্চটিতে রয়েছে পর্যাপ্ত সিঙ্গেল ও ডাবল কেবিন। রয়েছে সেমি ভিআইপি, ভিআইপি কেবিন, যার সবগুলোই শীতাতাপ নিয়ন্ত্রিত। শ্রেণি বিশেষ আলাদা ডাইনিং জোন, ফুডকোট, ক্যান্টিনও রয়েছে।

লঞ্চটির নিচতলা ও দ্বিতীয় তলার পেছনের অংশে রয়েছে সুবিশাল ডেক এবং দ্বিতীয় ও তৃতীয় তলায় রাখা হয়েছে কেবিন। লঞ্চে পর্যাপ্ত টয়লেটের ব্যবস্থাসহ নিরাপত্তায় বয়া, লাইফ জ্যাকেট, অগ্নিনির্বাপক যন্ত্র রাখা হয়েছে।

শুভ যাত্রা উপলক্ষে দোয়ার আয়োজন করা হয়

পাশাপাশি চতুর্থতলায় যথারীতি মাস্টারব্রিজ স্থাপন করা হয়েছে, যা ম্যানুয়্যাল ও হাইড্রোলিক সিস্টেম রাখা হয়েছে। এছাড়া লঞ্চটিতে ভিএইচএফ, ইকো সাউন্ডার, রাডারসহ আধুনিক নানান প্রযুক্তি সংযোজন করা হয়েছে। কেবিনের ডেকোরেশনসহ পুরো লঞ্চের সাজসজ্জায় আনা হয়েছে নতুনত্ব, লঞ্চজুড়েই বসানো হয়েছে বাহারি রংয়ের আলোকবাতি, যা রাতের আলোতে এক নান্দনিক রূপ দেয় লঞ্চটিকে।

সুন্দরবন নেভিগেশন গ্রুপের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু বার্তা২৪.কমকে বলেন, শুভ যাত্রা উপলক্ষে সন্ধ্যায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হলেও সার্ভিসে যুক্ত হওয়ার আগে পটুয়াখালী থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নির্ধারিত ভাড়াতেই যাত্রীরা লঞ্চটিতে ভ্রমণ করতে পারবেন।