মুজিববর্ষ উপলক্ষে বরিশালে হয়ে গেল ম্যারাথন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

বিজ্ঞান সংগঠন কসমিক কালচারের আয়োজনে এ ম্যারাথন অনুষ্ঠিত হয়/ ছবি: বার্তা২৪.কম

বিজ্ঞান সংগঠন কসমিক কালচারের আয়োজনে এ ম্যারাথন অনুষ্ঠিত হয়/ ছবি: বার্তা২৪.কম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বরিশালে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে বরিশাল ম্যারাথন-২০২০।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বিজ্ঞান সংগঠন কসমিক কালচারের আয়োজনে এ ম্যারাথন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সকাল সোয়া ৬টায় নগরের বঙ্গবন্ধু উদ্যানে প্রতিযোগিতার উদ্বোধন করেন মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

নগরীর বঙ্গবন্ধু উদ্যান থেকে ম্যারাথন শুরু হয়ে নগরীর উপকণ্ঠ লাকুটিয়া জমিদার বাড়ি গিয়ে সেখান থেকে বঙ্গবন্ধু উদ্যানে ফিরে আসেন অংশগ্রহণকারীরা। ম্যারাথনে বরিশালসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন বয়সী ১৩০ জন পেশাদার ও শৌখিন দৌড়বিদ এতে অংশ নেন।

সমাপনী অনুষ্ঠানে শহীদ আব্দুর রব বরিশাল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও দৌড় সম্পন্নকারীদের মধ্যে মেডেল বিতরণ করেন।

ম্যারাথনে মোট চারটি ক্যাটাগরিতে, হাফ ম্যারাথন (২১.১ কিমি), পাওয়ার রান (১০ কিমি), ড্রিম রান (৫ কিমি) ও চ্যারিটি রান (৩.৫ কিমি) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সব ক্যাটাগরিতে ফিনিসারদের প্রত্যেককে একটি করে মেডেল প্রদান করা হয়।

এছাড়াও বড় দু’টি ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় প্রথম তিনজনকে বিজয়ী ঘোষণা করে পুরষ্কার দেওয়া হয়। যেখানে হাফ ম্যারাথন ক্যাটাগরিতে প্রথম হয়েছেন ওয়াশিউর রহামন, দ্বিতীয় হয়েছেন রানা রহমান ও তৃতীয় হয়েছেন শোভন মিত্র।

অপরদিকে পাওয়ার রান ক্যাটাগরিতে প্রথম হয়েছেন শেখ জহিরুল ইসলাম, দ্বিতীয় হয়েছেন ডা. প্রণব কুমার সাহা ও তৃতীয় হয়েছেন আব্দুল্লাহ সজল।

সমাপনী অনুষ্ঠানে কসমিক কালচারের সাধারণ সম্পাদক যোয়েল কর্মকারের সার্বিক তত্ত্বাবধায়নে ও সংগঠনটির সভাপতি ড. অনীশ মণ্ডলের সভাপতিত্বে এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ডিভিশনাল সেলস ম্যানেজার মো. আরিফুর রহমান।