জীবিত ভোটারের নাম মৃতদের তালিকায়!

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

পরিচয় পত্র এবং অনলাইন স্টাটাস/ছবি: বার্তা২৪.কম

পরিচয় পত্র এবং অনলাইন স্টাটাস/ছবি: বার্তা২৪.কম

বরিশালের নলছিটিতে জীবিত মো. কামাল হাওলাদারের নাম মৃত ভোটার তালিকায় হালনাগাদ করা হয়েছে। ২০১০ সালের তালিকা হালনাগাদের সময় তাকে মৃতদের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে নলছিটি উপজেলা নির্বাচন অফিসে গিয়ে কামাল ভোটার তালিকায় তার নাম খোঁজেন। ভোটার তালিকায় নাম না পেয়ে অফিস কর্তৃপক্ষকে অবহিত করেন তিনি। অবশেষে মৃত তালিকায় কামালের নামের খোঁজ মেলে।

বিজ্ঞাপন

পূর্বের ভোটার তালিকায় তথ্য মতে, কামাল ঝালকাঠির নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়নের হয়বৎপুর গ্রামের মৃত আজাহার উদ্দিন হাওলাদার ও মাতা নূর বানুর ছেলে। যার জন্ম তারিখ ১৯৮৫ সালের দুই মে।

ভুক্তভোগী কামাল হাওলাদার বার্তা২৪.কম-কে জানান, এর আগে স্থানীয়ভাবে ভোটার তালিকায় আমার নাম সন্ধান করি। কিন্তু নতুন হালনাগাদ ভোটার তালিকায় নাম কোথাও পাইনি। অনলাইনে আমার নাম খোঁজ করলে নামের স্ট্যাটাসে মৃত লেখা আসে।

নলছিটি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আরিফুর রহমান বার্তা২৪.কম-কে জানান, ২০১০ সালে ভোটার তালিকা হালনাগাদ করতে গেলে পরিবার, বাড়ি অথবা স্থানীয় কেউ কামাল মৃত বলে তথ্য দিতে পারে৷ যার কারণে ভুল হতে পারে।

কামালের অভিযোগটি ঢাকা নির্বাচন অফিসে পাঠানো হয়েছে। সেখানকার তদন্তের মাধ্যমে ভুল হওয়ার কারণ জানা যাবে। তবে কামালের ভোটার আইডি কার্ড সংশোধন করা হবে বলেও জানান এই কর্মকর্তা।