‘বিশ্বকাপ জয়ী যুবারা পাবেন গণসংবর্ধনা’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বাংলাদেশ স্বাধীনতার পর প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় জুনিয়র টাইগারদের গণসংবর্ধনা দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১০ ফেব্রুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে নিয়ে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আজ কেবিনেটে টাইগারদের গণসংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিজয় গোটা জাতির বিজয়।

কাদের বলেন, বাংলাদেশ প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় তাদের আন্তরিক অভিনন্দন। তাদের দুর্দান্ত পারফরম্যান্সে চারবার চ্যাম্পিয়ন ভারতের মতো শক্তিদলকে পরাজিত করে বাংলাদেশ ইতিহাসে প্রথম বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। তরুণরাই এনে দিয়েছে এ বিজয়। ঐতিহাসিক বিজয় সেজন্য আমরা অনূর্ধ্ব-১৯ দলকে অভিনন্দন জানাই।

তিনি বলেন, আজ কেবিনেট এটা দিয়ে শুরু হয়েছে এবং সিদ্ধান্ত হয়েছে এই বিজয়কে আমরা সেলিব্রেট করবো। এই বিজয়ী বীরদের গণসংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে কেবিনেটে। আমরা আশা করছি তারা ফিরে এলে সোহরাওয়ার্দী উদ্যানে সুবিধামতো একটা সময়ে এই বিজয়কে সেলিব্রেট করার জন্য তাদেরকে সংবর্ধনা দেওয়াটা আমাদের উচিত হবে। কারণ স্বাধীনতার পর আমরা কোনো খেলায় বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারিনি। এবার প্রথমই আমরা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছি। এই জয়ের পথ ধরে বাংলাদেশ একদিন বিশ্বকাপ আনবে আমরা এটা আশাকরি এবং প্রত্যাশা করি। আমাদের প্রত্যাশা বাড়িয়ে দিয়েছে তরুণ ক্রিকেটারদের এই দুর্দান্ত পারফরম্যান্স। বিশেষ করে ক্যাপ্টেন যে ম্যাচুরিটি ক্যাপ্টেনসি প্রদর্শন করেছে ৬ উইকেট যাওয়ার পর আমরা তো ভাবিইনি আমরা জিতবো। আকবর আলী যেভাবে দলকে বিজয়ের স্বর্ণ দুয়ারে টেনে নিয়ে গেছে। সেটা অবশ্যই এক স্মরণীয় ঘটনা।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, তৃণমূল পর্যায়ে নিবির প্রশিক্ষণ খুব প্রয়োজন হয়ে পড়েছে। এই যে ক্যাপ্টেন  অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বিজয়ের নায়ক তার বাড়ি বাংলাদেশের একদম রুরাল এরিয়ায় সেই পিছিয়ে পড়া রংপুর জেলার কুড়িগ্রামের সন্তান। দলে কুড়িগ্রাম ও পঞ্চগড়ের খেলোয়াড়ও আছে। কাজেই এটা আমাদের যেহেতু নিবির প্রশিক্ষণের ব্যবস্থা আছে এবং বিকেএসপিতে তৃণমূলের যে প্রশিক্ষণটা হয় সেটা চমৎকার প্রশিক্ষণ। সেখান থেকেই নতুন নতুন ক্রিকেটার সৃষ্টি হয়।