'অর্পিত সকল দায়িত্ব নির্মোহভাবে পালন করতে হবে'

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অপরাধীকে চিহ্নিত করে সঠিক বিচার নিশ্চিতে মামলার তদন্ত কাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে তা নির্মোহভাবে সম্পন্ন করাসহ অর্পিত সকল দায়িত্ব পালনের জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। রোববার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৭তম ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই) ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘আইনের শাসন নিশ্চিত করতে পুলিশকে সর্বাগ্রে এগিয়ে আসতে হবে। মামলার তদন্ত প্রক্রিয়া যথাযথভাবে সম্পন্ন করে আদালতে প্রতিবেদন দাখিল করতে হবে। আদালতে চার্জশিট দিয়ে পুলিশের দায়িত্ব শেষ নয়। অপরাধীর বিচার নিশ্চিত করা, বাদী, ভিক-টিম ও সাক্ষীদের নিরাপত্তা নিশ্চিতে অর্পিত দায়িত্ব নির্মোহভাবে পালন করতে হবে।’

বিজ্ঞাপন
কুচকাওয়াজ করছেন ৩৭তম ব্যাচের ক্যাডেটরা, ছবি: বার্তা২৪.কম

কুচকাওয়াজে ব্যাচের এক হাজার ৭৫৯ জন শিক্ষানবিশ ক্যাডেট অংশ নেন। যার মধ্যে ১৩৪ জন নারী কর্মকর্তাও রয়েছেন। কুচকাওয়াজের প্রদর্শনীতে খুশি হয়ে অংশগ্রহণকারীদের প্রত্যেকের জন্য ১০ হাজার টাকা করে বিশেষ পুরস্কার ঘোষণা করেন আইজিপি।

এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করায় মিজানুর রহমান, শাহীন আক্তার টুম্পা, আবু জাহিদ তুহিন, গোলজার হোসেন এবং সর্ববিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করায় প্রসেনজিৎ হালদারকে বিশেষ পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ মোহাম্মদ নজিবুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।