সিসি ক্যামেরার আওতায় বরিশাল নগরী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

সিসি ক্যামেরার আওতায় বরিশাল নগরী

সিসি ক্যামেরার আওতায় বরিশাল নগরী

অপরাধ নিয়ন্ত্রণ, নগরবাসীর নিরাপত্তা আর সেবার মান বাড়াতে বরিশাল নগরীতে বসানো হচ্ছে সিসি ক্যামেরা। এরইমধ্যে নগরীর প্রবেশদ্বার ও জনগুরুত্বপূর্ণ স্থানসহ বিভিন্ন পয়েন্টে ২৯টি সিসি ক্যামেরা স্থাপন করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

পুলিশ কার্যালয় সূত্রে জানা গেছে, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে আদালত পাড়া, নথুল্লবাদ বাস স্টেশন, রূপাতলী বাস স্টেশন, কাকলির মোড়, জেলখানার মোড়সহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরাগুলো বসানো হয়েছে। এসব ক্যামেরা নগরীর আমতলার মোড়স্থ অস্থায়ী মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে কন্ট্রোল রুমের মাধ্যমে নিয়ন্ত্রণ করা হবে। এ জন্য কন্ট্রোল রুমে আলাদা আলাদা টিভি মনিটরও বসানো হয়েছে।

বিজ্ঞাপন

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বার্তা২৪.কম-কে জানান, নগরবাসীর নিরাপত্তা, অপরাধ রোধের পাশাপাশি নিয়ন্ত্রণ ও নাগরিক সেবার মান আরও বাড়াতে এসব সিসি ক্যামেরা বসানো হয়েছে। পর্যায়ক্রমে গোটা নগরীতে সিসি ক্যামেরার আওতায় আনা হবে। এতে করে নগরীর নিরাপত্তার পাশাপাশি অপরাধও নিয়ন্ত্রণে আসবে বলে আশাবাদী তিনি।

কমিশনার আরও জানান, এর আগে মোবাইল, টেলিফোন বা ওয়ার্লেসের মাধ্যমে কন্ট্রোল রুম পরিচালনা হতো। তবে এখন প্রযুক্তিগত উন্নয়ন করা হয়েছে।

এছাড়া পর্যায়ক্রমে আরও আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কন্ট্রোল রুম নিয়ন্ত্রণ করা হবে বলেও জানান এই কর্মকর্তা।