খেলাপি ঋণ-দুর্নীতির ওপরে দেশ চলছে: মেনন

  • স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

বরিশাল বিভাগীয় সমাবেশে রাশেদ খান মেনন/ ছবি: বার্তা২৪.কম

বরিশাল বিভাগীয় সমাবেশে রাশেদ খান মেনন/ ছবি: বার্তা২৪.কম

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, দেশের ১১ শতাংশ ঋণ নিচ্ছে ব্যাংক পরিচালকরা। যারা ঋণ পাওয়ার যোগ্য, তারাই ঋণ থেকে বঞ্চিত হচ্ছে। ফলে খেলাপি ঋণ আর দুর্নীতির ওপরে দেশ চলছে। সরকার আবার তাদেরকেই পুরস্কৃত করছে ।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকেলে বরিশাল নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত ২১ দফার ভিত্তিতে ন্যায্যতা-সমতা প্রতিষ্ঠাসহ মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক জনগণতান্ত্রিক আধুনিক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এমন মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

কৃষকদের অধিকার আর ন্যায্যতা পূরণের দাবী জানিয়ে মেনন বলেন, উন্নত দেশের মত বাংলাদেশেও বেকার কৃষকদের জন্য পেনশন ভাতা চালু করা হোক। কেননা, চাষের সিজন না থাকলে দেশের কৃষকরা বেকার থাকে।

সমাবেশে রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম সরকারের কাছে জাতি আশা করেনি। এই তালিকা প্রকাশ হওয়ার পরও মুক্তিযোদ্ধা মন্ত্রী পদত্যাগ না করে ক্ষমতায় থেকে আদর্শের বিচ্যুতি ঘটিয়েছে বলে মন্তব্য করেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।

বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নীলুর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তৃতা করেন বরিশালে জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতানসহ জেলার ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।