ডিসেম্বরে মেট্রোরেলের কাজ অনেকাংশে শেষ হবে

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

চলতি বছরের ডিসেম্বরের মধ্যে মেট্রোরেলের কাজ অনেকাংশেই শেষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মেট্রোরেল নির্মাণকারী প্রতিষ্ঠান এমন আশ্বাস দিয়েছে বলে জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, তারা যে সময় দিয়েছে, ডিসেম্বরের মধ্যে তাদের কাজ মোটামুটি শেষ হবে বলে জানিয়েছে। আমরা তাদের আরো সময় বাড়িয়ে ২০২১ সালের জুন পর্যন্ত টার্গেট দিয়েছি। তারা টার্গেট মিস করেছে, এমন রেকর্ড আমাদের জানা নেই।

বিজ্ঞাপন

বুধবার (০৮ জানুয়ারি) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান সেতুমন্ত্রী।

মেট্রোরেলের কাজ নির্ধারিত সময়ে শেষ হবে না এমন একটি প্রতিবেদনের কথা উল্লেখ করে প্রশ্ন করা হলে ওবায়দুল কাদের বলেন, আমি বিষয়টা সম্পর্কে সবার সঙ্গে আলোচনা করেছি, জাপানি কোম্পানি, তাদের টেকনিশিয়ান, যারা কনসালটেন্সি করছে সবার সঙ্গে আলাপ-আলোচনা করে তারা যে সময় দিয়েছে তারচেয়ে আমরা আরো সময় বাড়িয়ে দিয়েছি।

তিনি বলেন, তারা ডিসেম্বরের মধ্যে মোটামুটি কাজ শেষ করবে বলে জানিয়েছে। আমরা এরপরেও ২০২১-এ চলে গেছি, কারণ এরপরেও আমাদের আরও আনুষঙ্গিক কিছু কাজ আছে। সেসব কাজ শেষ করার জন্য আমরা সর্বশেষ টার্গেট দিয়েছি ২০২১ সালের জুন পর্যন্ত। আমার মনে হয় না জাপানিরা কোন টার্গেট দিলে সেখান থেকে তারা পিছিয়ে যায় বা সেই টার্গেট তারা অর্জন করে নাই। এ পর্যন্ত আমাদের দেশের কোন প্রজেক্টে তার নজির নেই।