পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: সংগৃহীত

পুলিশ সপ্তাহ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৫ জানুয়ারি) সকাল ১০টা ৪৮ মিনিটে রাজারবাগ পুলিশ লাইনের প্যারেড গ্রাউন্ডে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি পুলিশ সপ্তাহ উদ্বোধন করেন।

মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার-এ প্রতিপাদ্য নিয়ে শুরু হওয়া ছয় দিনব্যাপী পুলিশ সপ্তাহের নানা কর্মসূচি চলবে শুক্রবার (১০ জানুয়ারি) পর্যন্ত।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন এবং পুলিশ সদস্যদের দেশ ও জাতির জন্য কাজ করার নির্দেশনা দেন।

এর আগে সকাল সাড়ে ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে পৌঁছান। এ সময় তাকে সালাম জানানো হয়, বাজানো হয় জাতীয় সঙ্গীত। এরপর প্রধানমন্ত্রী খোলা জিপে চড়ে প্যারেড পরিদর্শন করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সারাদেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত বিভিন্ন কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দলের নয়নাভিরাম প্যারেড পরিদর্শন করেন এবং অভিবাদন গ্রহণ করেন।

পরে প্রধানমন্ত্রী পুলিশ সপ্তাহ উপলক্ষে ২০১৯ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ১৪ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ২০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা)’ এবং ৫৬ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম-সেবা)’ দেন।

পুলিশ সপ্তাহ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী 

এছাড়া সহকারী উপ-পরিদর্শক (এএসআই-নিরস্ত্র) মো. আক্তার হোসেনকে মরণোত্তর বিপিএম পদক দেওয়া হয়।

এরপর প্রধানমন্ত্রী পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) স্টল পরিদর্শন করেন এবং পুলিশ সদস্যদের সঙ্গে কল্যাণ প্যারেডে অংশ নেন।

এবারের পুলিশ সপ্তাহে প্যারেড অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন পুলিশ সদর দফতরের পুলিশ সুপার (এসপি) মো. ছালেহ উদ্দিন। তার নেতৃত্বে পরিচালিত প্যারেডে অংশ নেন সহস্রাধিক পুলিশ সদস্য।