শাহজালালে সোনাসহ ৩ পরিচ্ছন্নতাকর্মী আটক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

শাহজালালে সোনাসহ আটককৃতরা, ছবি: বার্তা২৪.কম

শাহজালালে সোনাসহ আটককৃতরা, ছবি: বার্তা২৪.কম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ৩২০ গ্রাম সোনার বারসহ বিমানের তিন পরিচ্ছন্নতাকর্মীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। শনিবার (৪ জানুয়ারি) বিমানবন্দরের কনকোর্স হল থেকে তাদের আটক করা হয়।

বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাপস অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন।

বিজ্ঞাপন

তিনি জানান, শনিবার সকাল ১১ টা ২০ মিনিটের সময় বিমানবন্দরের কনকোর্স হলে বিমানের পরিচ্ছন্নতাকর্মী মো. সুমন শিকদারের (৩৪) জুতার তলায় লুকায়িত অবস্থায় ২০ টি সোনার বার পাওয়া যায়। এসময় তার সহযোগী বিমানের পরিচ্ছন্নতাকর্মী মো. শাহিন হোসেন (২৭) ও মো. বেলাল আকনকেও (২৮) আটক করা হয়।

ঘটনার বিবরণে জানা যায়, শনিবার ১০টা ২৫ মিনিটে আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি ০২৮। এই বিমানের পরিচ্ছন্নতার কাজ করেন সুমন, শাহিন ও বেলাল। বিমানবন্দরের ১নং বেতে বিমানটি যাত্রী নামানোর জন্যে ডকিং করার পর পরিচ্ছন্নকর্মীরা বিমানে উঠে । পরিচ্ছন্নতার কাজ শেষ হলে তারা নেমে আসে। এ সময় বিমানের নিরাপত্তায় থাকা আর্মড পুলিশের সদস্যরা সুমনকে তল্লাশি করতে চাইলে সে বাকবিতন্ডায় লিপ্ত হয়। পরবর্তীতে সুমনসহ ৩ জনকে বিমানবন্দর আর্মড পুলিশের ‌অফিসে এনে তল্লাশি করলে সুমনের জুতার তলায় ২০ পিস সোনার বার পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে সুমন জানায়, কালাম নামের বিমানের এক টেকনিশিয়ান বিমানের মধ্যেই তাকে এই সোনার বার হস্তান্তর করে। এই কাজে বিশ হাজার টাকা পেতো বলে জানায় সুমন।

আটককৃতদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালান বিরোধী ধারায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানায় বিমানবন্দর আর্মড পুলিশ।