নির্বাচনী দায়িত্ব না দিতে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের চিঠি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ফাইল ছবি

ফাইল ছবি

আইন প্রয়োগকারী সংস্থা হিসেবে কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব না দিতে নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

গত ২৬ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের আওতাধীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমদ স্বাক্ষরিত চিঠিতে এ অনুরোধ জানানো হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ জানুয়ারি) ইসির সিনিয়র সচিব মো. আলমগীর স্বাক্ষরিত চিঠির অনুলিপি উত্তর ও দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তাকে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

চিঠিতে বলা হয়— “প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সীমিত জনবল নিয়ে মাদকবিরোধী কার্যক্রম পরিচালনা করে আসছে। অধিদপ্তরের এনফোর্সমেন্ট কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তা-কর্মচারীকে মামলা দায়ের, তদন্ত কার্যাদি সম্পাদন, গোয়েন্দা রিপোর্ট সংগ্রহ এবং আদালতে সাক্ষ্য প্রদানসহ অন্যান্য দাপ্তরিক কাজ সম্পাদনে সার্বক্ষণিক ব্যস্ত থাকতে হয়।

এছাড়া নির্বাচনকালীন সময়ে পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বাচনী দায়িত্বে ব্যস্ত থাকায় এই সময়ে অবৈধ মাদক ব্যবসায়ীরা সহজেই মাদক পাচার ও সেবন বৃদ্ধির সকল প্রচেষ্টা গ্রহণ করে থাকে। যা দেশে মাদক বিস্তারে সুদূরপ্রসারী প্রভাব সৃষ্টি করতে পারে।

নির্বাচনের দিন অকস্মাৎ মাদক অনুগ্রবেশ রোধের জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এনফোর্সমেন্ট কাজে সম্পৃক্ত কর্মচারীদের জাতীয় বা স্থানীয় নির্বাচনে দায়িত্ব না দেওয়ার বিষয় বিবেচনা করার জন্য অনুরোধ করা হলো।”