ঝালকাঠির পাসপোর্ট অফিসে দুদকের হানা: নগদ টাকা জব্দ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

উদ্ধার হওয়া টাকা জব্দ করে দুদক, ছবি: সংগৃহীত

উদ্ধার হওয়া টাকা জব্দ করে দুদক, ছবি: সংগৃহীত

ঝালকাঠি আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে নগদ ২ লাখ ১৪ হাজার ৫’শ টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বিকেলে দুদকের বরিশাল আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক দেবব্রত মন্ডলের নেতৃত্বে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে টাকাগুলো জব্দ করা হয়।

বিজ্ঞাপন

জানা গেছে, ঝালকাঠি আঞ্চলিক পাসপোর্ট অফিসের আউট সোসিং প্রকল্পে এম এল এস এস কর্মচারী মো. রফিকুল ইসলামের আবাসিক কক্ষে তল্লাশি করা হয়। পরে রফিকুলের কাছে পাওয়া একটি ব্যাগের মধ্য থেকে ওই টাকা উদ্ধার করা হয়।

ঝালকাঠি আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক ফাতেমা বেগম বার্তা২৪.কমকে জানান, অভিযানের জব্দকৃত টাকা রফিকুল ইসলামের ব্যক্তিগত টাকা। এ টাকার সাথে ঝালকাঠি পাসপোর্ট অফিসের কোনো সম্পর্ক নেই। এছাড়া ওই কর্মচারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

অভিযানের সত্যতা স্বীকার করে দুদক বরিশাল আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক দেবব্রত মন্ডল বার্তা২৪.কমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাসপোর্ট অফিসের ১নং কক্ষে তল্লাশি করে একটি ব্যাগের মধ্য থেকে এ টাকা উদ্ধার হয়।

উদ্ধারকৃত টাকা ঝালকাঠি আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক ফাতেমা বেগমের জিম্মায় রেখে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তবে অভিযানের সময় থেকেই মো. রফিকুল ইসলামকে অফিসে পাওয়া যায়নি বলেও জানান ওই কর্মকর্তা।