পিডিবি’র নতুন চেয়ারম্যান প্রকৌশলী সাঈদ আহমেদ

  • সেরাজুল ইসলাম সিরাজ,স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিপিডিবি’র চেয়ারম্যান প্রকৌশলী সাঈদ আহমেদ/ ছবি: সংগৃহীত

বিপিডিবি’র চেয়ারম্যান প্রকৌশলী সাঈদ আহমেদ/ ছবি: সংগৃহীত

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড- বিপিডিবি’র ৩৫তম চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন প্রকৌশলী সাঈদ আহমেদ। বর্তমান পদে নিয়োগের পূর্বে তিনি বিপিডিবি’র সদস্য (উৎপাদন) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

পূর্ববর্তী চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদের অবসরজনিত বিদায়ে স্থলাভিষিক্ত হলেন সাঈদ আহমেদ। ১৯৬১ সালের ১ ফেব্রুয়ারি রংপুর জেলায় জন্মগ্রহণ করেন তিনি। রংপুর জিলা স্কুল থেকে তিনি ১৯৭৫ সালে এসএসসি, ১৯৭৭ সালে রংপুর কারমাইকেল কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন। ১৯৮২ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং (ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস) ডিগ্রি অর্জন করেন।

বিজ্ঞাপন

১৯৮৪ সালের ১০ জানুয়ারি বিপিডিবি’র সহকারী প্রকৌশলী হিসেবে কার্যক্রম পরিদপ্তরে যোগদান করেন সাঈদ আহমেদ। পরবর্তীতে তিনি ২০০১-২০০৭ সাল পর্যন্ত বড়পুকুরিয়া বিদ্যুৎ কেন্দ্রে দায়িত্ব পালন করেন। ২০০৮-২০১৩ পর্যন্ত পাওয়ার সেলের পরিচালক ছিলেন তিনি।

২০১৪-২০১৫ পরিচালক সিস্টেম প্ল্যানিং, ২০১৬-২০১৭ পর্যন্ত প্রধান প্রকৌশলী (প্রাইভেট জেনারেশন) এবং প্রধান প্রকৌশলী (উৎপাদন) হিসেবে দায়িত্ব পালন করেন সাঈদ আহমেদ। ব্যক্তি জীবনে তিনি দুই কন্যা সন্তানের জনক।