নুরের ওপর বার বার কেন হামলা প্রশ্ন স্বরাষ্ট্রমন্ত্রীর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল/ফাইল ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল/ফাইল ফটো

ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সামনে ভিপি নুরুল হক নুরের ওপর বার বার কেন হামলা হয়?- প্রশ্ন রেখে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিষয়টি আমরা ক্ষতিয়ে দেখছি।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকালে রাজধানীর কারওয়ান বাজারের ওয়াসা ভবনে সোভিয়েত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৯ বার না দুইবার সেটা আমরা জানি না। কিন্তু আমার প্রশ্ন হল তার ওপরে হামলা হবে কেন? আমি বলতে চাই আইনশৃঙ্খলা বাহিনী কিন্তু বিশ্ববিদ্যালয়ের ভেতরে প্রবেশ করে না। বিশ্ববিদ্যালয়ের যখন প্রয়োজন হয়, প্রক্টর বা ভিসি যদি অনুমতি দেন কিংবা অনুরোধ করেন তখনই তারা যায়। কাজেই আইনশৃঙ্খলা বাহিনীর চেয়ে সেখানে এ ধরনের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনই কার্যকর ভূমিকা রাখে।

তিনি বলেন, আমার নিজেরই প্রশ্ন, নুরের ওপর কেন বারবার হামলা হচ্ছে আপনারা যদি এটির কোনো কারণ পান তাহলে আমাকে জানাবেন। তবে নুর কেন বারবার 'আপনাদের মতে' আক্রান্তের শিকার হচ্ছে সেটা আমরা দেখব।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত যতটুকু দেখেছি তাতে আমার মনে হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনো সঠিক আছে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি আমাদের সঠিক সময়ে সঠিক ব্যবস্থা নেওয়ার অনুরোধ করে তাহলে আমরা সেটি নিতে পারব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ঘটনায় মামলা হয়েছে আপনারা জানেন। এরইমধ্যে কয়েকজনকে ধরা হয়েছে। এদের মধ্যে যারা অভিযুক্ত কিংবা যাদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হয়েছে এবং যাদেরকে ঘটনায় দেখা গেছে তাদেরকে অবশ্যই ধরা হবে।