ঢাকার পথে ‘অচিন পাখি’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের দুটি নতুন ড্রিম লাইনারের দ্বিতীয়টি ‘অচিন পাখি’। সোমবার (২৩ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের সিয়াটলে অবস্থিত বোয়িং কারখানার এভারেট ডেলিভারি সেন্টার থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে উড়োজাহাজটি।

সিয়াটলের স্থানীয় সময় দুপুর আড়াইটায় ড্রিম লাইনার ‘অচিন পাখি’ এভারেট এয়ার ফিল্ড ত্যাগ করে। আশা করা যাচ্ছে ১৫ ঘণ্টা ৩০ মিনিটের উড়াল শেষে মঙ্গলবার রাত ৭টা নাগাদ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে ড্রিম লাইনারটি। 

বিজ্ঞাপন
ড্রিম লাইনারের সিট

গত শুক্রবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় বোয়িং ৭৮৭-৯ সিরিজের ড্রিম লাইনার ‘অচিন পাখি’ উড়োজাহাজটিকে বোয়িং কর্তৃপক্ষ বিমান বাংলাদেশ এয়ারলাইনন্সের নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করে। অত্যাধুনিক এই উড়োজাহাজটিতে বিজনেস ক্লাসের ৩০টি, প্রিমিয়াম ইকোনোমি শ্রেণির ২১টি ও ইকোনোমি শ্রেণির ২৪৭টি আসনসহ মোট ২৯৮টি আসন রয়েছে।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ সিরিজের চতুর্থ ড্রিম লাইনার ‘রাজহংস’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের জন্য বোয়িং ৭৮৭-৯ সিরিজের অত্যাধুনিক দুটি ড্রিম লাইনার কেনার ঘোষণা দেন। প্রধানমন্ত্রী নতুন ড্রিম লাইনার দুটির নামকরণ করেন ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’। বোয়িং ৭৮৭-৯ সিরিজের প্রথম ড্রিম লাইনার ‘সোনার তরী’ এরইমধ্যে গত ২১ ডিসেম্বর বিকেলে দেশে পৌঁছেছে। আশা করা যাচ্ছে, আগামী ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোয়িং ৭৮৭-৯ সিরিজের নতুন ড্রিম লাইনার ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’ উদ্বোধন করবেন।