জিকে শামীমের ঘনিষ্ঠ গণপূর্ত কর্মকর্তা ও স্ত্রীর বিরুদ্ধে মামলা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

মুমিতুর রহমান ও জি কে শামীম/ছবি: সংগৃহীত

মুমিতুর রহমান ও জি কে শামীম/ছবি: সংগৃহীত

ক্যাসিনো কাণ্ডে অভিযানের অংশ হিসেবে জি কে শামীমের ক্যাশিয়ার হিসেবে পরিচিত গণপূর্ত মন্ত্রণালয়ের পরিকল্পনা শাখার সিনিয়র সহকারী প্রধান মুমিতুর রহমান ও তার স্ত্রী জেসমিন আক্তারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৮ ডিসেম্বর) সকাল ১১টায় দুদকের সমন্বিত ঢাকা জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করা হয়। ক্যাসিনো কাণ্ডে অভিযানের অংশ হিসেবে এই দম্পত্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন দুদকের উপপপরিচালক সালাহউদ্দিন আহমেদ।

বিজ্ঞাপন

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, মুমিতুর দম্পতির বিরুদ্ধে ৫ কোটি ১১ লাখ ৯১ হাজার ৬৫০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের অভিযোগ আনা হয়েছে।

চলমান শুদ্ধি অভিযান শুরুর পরপরই দুর্নীতি দমন কমিশন (দুদক) অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে যে অনুসন্ধান শুরু করে, তার প্রথম তালিকাতেই মুমিতুর রহমানের নাম আছে। তাছাড়া, দুদক যে ৩৪ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে তার মধ্যে মুমিতুরও আছেন।

ক্যাসিনো কাণ্ডে গ্রেফতারদের মধ্যে অন্যতম ব্যক্তি হচ্ছেন বিতর্কিত ঠিকাদার জি কে শামীম। রিমান্ডে জিজ্ঞাসাবাদে জিকে শামীমের থেকেই বেরিয়ে আসে গণপূর্ত কর্মকর্তা মুমিতুরের নাম। তারপর দুদকের অনুসন্ধানী কর্মকর্তাগণ জানতে পারেন, পেশায় একজন সরকারি কর্মকর্তা হলেও মুমিতুর ছিলো ঠিকাদার জি কে শামীমের ব্যক্তিগত হিসেব রক্ষক।