প্রকাশিত হলো আহসান উল্লাহ মাস্টারের জীবনী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

জাতীয় প্রেসক্লাবে আহসান উল্লাহ মাস্টারের জীবনী নিয়ে বই ‘তীব্র নীল নিঃশেষে লাল’ এর মোড়ক উন্মোচন

জাতীয় প্রেসক্লাবে আহসান উল্লাহ মাস্টারের জীবনী নিয়ে বই ‘তীব্র নীল নিঃশেষে লাল’ এর মোড়ক উন্মোচন

প্রকাশিত হলো আহসান উল্লাহ মাস্টারের জীবনী নিয়ে বই ‘তীব্র নীল নিঃশেষে লাল’।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানের মাধ্যমে বইটির মোড়ক উন্মোচন করা হয়। বইটির সম্পাদনা করেছেন অধ্যাপক মোঃ রশীদুল হাসান।

বিজ্ঞাপন

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, রাজনীতিতে যারা শুদ্ধাচার আনার চেষ্টা করেছেন তাদের মধ্যে অন্যতম হচ্ছেন শহীদ আহসান উল্লাহ মাস্টার। তিনি তার আচার-আচরণ, মানুষের প্রতি ভালোবাসা এবং সাহস নিয়ে নিজ এলাকায় কাজ করেছেন। গাজীপুর-২ আসনটি বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত ছিলো কিন্তু আহসান উল্লাহ মাস্টার আসনটিকে আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে তৈরি করেছেন। যদি আহসান উল্লাহ মাস্টার সেখানে থাকে তাহলে বিএনপি তার আধিপত্য বিস্তার করতে পারবে না তাই তাকে নির্মমভাবে হত্যা করেছে।

আহসান উল্লাহ মাস্টারের ছেলে ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, বাবা স্বেচ্ছাসেবক লীগের কর্মীসভা শেষ করে যখন জুমার নামাজের প্রস্তুতি নিচ্ছিলেন, তখন তাকে গুলি করে হত্যা করা হয়। সেদিন আমি ব্রিটিশ কাউন্সিলের পরীক্ষার জন্য আগেই বেরিয়ে গিয়েছিলাম। ড্রাইভার আমাকে এসে হল থেকে ডেকে নিয়ে আসলেন এবং বললেন, স্যার আপনার আব্বাকে হত্যা করা হয়েছে। তিনি শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ছিলেন, কিন্তু কোনোদিন তিনি অর্থের পেছনে ছোটেননি। মানুষের বাড়ি হলো সবচেয়ে নিরাপদ স্থান। অথচ তাকে নিজের বাড়ির সামনেই হত্যা করা হয়।

বইটির সম্পাদক অধ্যাপক মোঃ রশীদুল হাসান বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী আমাকে এই বইটি লিখতে অনুপ্রাণিত করেছে। যারা শহীদ আহসান উল্লাহ মাস্টারকে কাছে থেকে দেখেছেন তাদের কাছ থেকে তথ্যের আলোকে এই বইটি লেখা হয়েছে। আশা করি বইটি পড়লে আপনারা আহসান উল্লাহ মাস্টার সম্পর্কে জানতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন প্রমুখ।