খালেদার জামিন শুনানিতে সুপ্রিম কোর্টে অতিরিক্ত নিরাপত্তা

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ছবি: সংগৃহীত

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করা আপিলে জামিন আবেদনের শুনানি হবে আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর)। হাইকোর্টে জামিন আবেদন খারিজের বিরুদ্ধে করা আপিলে তিনি এ জামিন চেয়েছেন। আপিল বিভাগের কার্যতালিকায় এটি ৮ নম্বর ক্রমিকে রয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ছয় বিচারপতির বেঞ্চে এ শুনানি হবে। এর আগে গত ২৫ নভেম্বর (সোমবার) শুনানি পিছিয়ে ২৮ নভেম্বর ধার্য করা হয়। ওইদিন আদালত বলেন, এটি আমারা পূর্ণাঙ্গ বেঞ্চে (আপিল বিভাগের সাত বিচারপতি) শুনব।

বিজ্ঞাপন

এদিকে শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টে নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রতিটি প্রবেশপথ ও আদালত চত্বরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

এছাড়াও আর্চওয়ে এবং মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করে আইনজীবী, বিচারপ্রার্থী, সাংবাদিকসহ সংশ্লিষ্টদের আদালত চত্বরে প্রবেশ করানো হচ্ছে।

গত মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টের সামনের সড়কে অবস্থান নেয়। পুলিশ নেতাকর্মীদের সরিয়ে দিতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বিএনপি নেতাকর্মীরা রাস্তায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় পরে শাহবাগ থানায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ পাঁচশ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ।

গত ১৪ নভেম্বর হাইকোর্টের জামিন আবেদন খারিজের বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়া।