‘আগামী নির্বাচনে নেত্রী আমাকে মনোনয়ন দেবেন’

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন

বদলে দেওয়ার স্বপ্ন নিয়ে যাত্রা শুরু করা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন উন্নয়নের স্রোত ধারায় নতুন এক নগরীর নাম বলে মন্তব্য করেছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেছেন, আমরা এরই মধ্যে অনেক কাজ করেছি। কিছু কাজ ৮৫ ভাগ শেষ হয়েছে যেগুলো সমাপ্ত করতে কিছুটা সময় লাগবে। এজন্য তিনি নগরবাসীর কাছে সময় চেয়ে বলেন, ‘আগামী নির্বাচনে নেত্রী আমাকে মনোনয়ন দেবেন। তাই আপনাদের কাছে আরও একবার সেবা করার সুযোগ চাই।’

মঙ্গলবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর বাসাবো শহীদ আলাউদ্দিন পার্কের উদ্বোধন শেষে মেয়র একথা বলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ ইমদাদুল হক, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি চিত্তরঞ্জন দাস, প্রধান প্রকৌশলী রেজাউল করিমসহ এলাকার রাজনৈতিক, সামাজিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মেয়র খোকন বলেন, একসময় ঢাকা দক্ষিণের ৭০-৯০ ভাগ রাস্তা চলাচলের অনুপযোগী ছিল। এখন প্রায় ৮৫-৯০ ভাগ রাস্তা মানুষের চলাচলের উপযোগী করেছি। আমরা ১২টি খেলার মাঠ ও ১৯টি দখলমুক্ত করে নতুনভাবে সাজিয়েছি।

তিনি বলেন, আমরা আন্তর্জাতিক মানের খেলার মাঠ করেছি। উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া ঢাকা দক্ষিণ এক নতুন নগরীর নাম। আগামীতে মানুষ রাজধানী ঢাকাকে মাঠ এবং পার্কের নগরী হিসেবে গণ্য করবে। আমরা বদলে দেবার চেষ্টা করছি। সিটির মৌলিক সমস্যা সমাধান করেছি। অনেক কাজ রয়েছে যেগুলোর ৮৫ ভাগ শেষ হয়েছে। যেগুলো কাজ শুরু করেছি সেই কাজ শেষ করতে একটু সময় লাগবে। একটা শহরের পরিবর্তনের জন্য সময়ের প্রয়োজন রয়েছে। আমাদের অনেক কাজ চলমান রয়েছে।

কথা বলছেন সাবের হোসেন চৌধুরী পাশে দুই কন্যা নিয়ে মেয়র সাঈদ খোকন

মেয়র নগরবাসীর উদ্দেশ্যে বলেন, আমি আপনাদের কাছে অধিকার নিয়ে, দাবি নিয়ে অসমাপ্ত কাজ শেষ করতে সময় চাই। আগামী নির্বাচনে আমার নেত্রী আমাকে মনোনয়ন দেবেন। আপনারা যদি দোয়া দেন ভালোবাসা দেন, আরও একবার সুযোগ দেন। তাহলে অসমাপ্ত কাজ সমাপ্ত করে একটি চমৎকার সুন্দর নতুন ঢাকা উপহার দিতে চাই।

এর আগে মেয়র ডিএসসিসির তত্ত্বাবধানে প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়নকৃত শহীদ আলাউদ্দিন পার্ক (বাসাবো খেলার মাঠ) বাসাবো কমিউনিটি সেন্টার এবং তরুণ সংঘের ৬তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করেন।

মেয়র সাঈদ খোকন বলেন, করপোরেশনের এসব পার্ক ও খেলার মাঠ একসময় অবৈধ দখল, অসামাজিক কার্যকলাপ ও মাদকসেবীদের আখড়ায় পরিণত হয়েছিল। সন্ধ্যায় মা বোনেরা চলাফেরার সময় নিরাপত্তাহীনতা বোধ করতেন।

আমি দায়িত্ব নিয়ে অবৈধ দখলে থাকা এসব পার্ক ও খেলার মাঠ দখলমুক্ত করে শিশু, নারী, পুরুষসহ সকলের ব্যবহার উপযোগী করে গড়ে তুলতে জল সবুজে ঢাকা প্রকল্প গ্রহণ করি। অভিজ্ঞ শতাধিক প্রকৌশলীদের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে ১২টি খেলার মাঠ ও ১৯টি পার্ককে বিশ্বমানের করে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করি।

তাঁরই ফলশ্রুতিতে আজকের আধুনিকায়নকৃত বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক। এটাতে সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। একইভাবে স্বল্প ব্যয়ে সামাজিক ও সাংস্কৃতিক নানা অনুষ্ঠান সম্পন্নে নগরবাসীদের কল্যাণে বাসাবো কমিউনিটি সেন্টার টিম আধুনিকায়ন করে দেওয়া হয়েছে।

পাশাপাশি খেলাধূলা ও অন্যান্য সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে যুব সমাজের মানসিক কল্যাণ ও বিকাশে বাসাবো তরুণ সংঘের অত্যাধুনিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজেরও উদ্বোধন করা হল।

বাসাবো কমিউনিটি সেন্টার উদ্বোধন শেষে মোনাজাত করছেন মেয়র, পাশে সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী

শহীদ আলাউদ্দিন পার্ক

সাড়ে ছয় কোটি টাকা ব্যয়ে ৪ দশমিক ৩৬ বিঘা জমি নিয়ে গড়ে উঠা বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক এ খেলোয়াড়দের চেঞ্জিং রুম, লকারসহ ফুটবল খেলা/ অনুশীলনের ব্যবস্থা, নেট প্রাকটিস এর জন্য ২টি ক্রিকেট পিচ, গ্যালারি, রিসিপসন, টয়লেট, ওয়াকওয়ে, মাঠের ভিতরে বাইরে ড্রেনেজ সিস্টেম, গার্ডেনিং এবং গ্রিন গ্যালারি, কফি শপ, সবুজ ঘাসের আচ্ছাদন. সুসজ্জিত গেট ইত্যাদি সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে।

বাসাবো কমিউনিটি সেন্টার

পৌনে এক একর জায়গার উপর চার কোটির অধিক অর্থ ব্যয়ে আধুনিকায়নকৃত বাসাবো কমিউনিটি সেন্টারে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, হলরুম, স্টেজ, কনে বসার রুম, সংগীত ও নৃত্যের জন্য পৃথক রুম, কার পার্কিং, ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, পরিবার পরিকল্পনা অফিস, কিচেন রুম, স্টোর রুম, প্রশস্ত করিডোর, ড্রেনেজ ব্যবস্থাসহ নানাবিধ সুবিধা রাখা হয়েছে।

বাসাবো তরুণ সংঘ

দশমিক ৩৫ একর ভূমির ওপর প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য বাসাবো তরুণ সংঘের ৬তলা বিশিষ্ট অত্যাধুনিক ভবনে ইনডোর গেমস, লাইব্রেরি, জিমনেশিয়াম, কার্যালয়, লবি/ রিসিপশন, রাম্প, নারী পুরুষের জন্য পৃথক শৌচাগার , কমিউনিটি স্পেস ইত্যাদির ব্যবস্থা রাখা হয়েছে।