'সরকারকে ক্ষমতাচ্যুত করা এক দলের পক্ষে সম্ভব না'

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিক্ষোভ সমাবেশে আ স ম আবদুর রব, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বিক্ষোভ সমাবেশে আ স ম আবদুর রব, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

আ স ম আবদুর রব বলেন, বাংলাদেশের এই বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করা এক দলের পক্ষে সম্ভব না। ঐক্যবদ্ধ হতে হবে, সবাই ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করে এই সরকারকে ক্ষমতা থেকে নামাতে হবে।

সোমবার ( ১৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে 'পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যর বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে' তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, দেশের সকল প্রকার প্রয়োজনীয় দ্রব্যের দাম সাধ্যের বাইরে চলে যাচ্ছে। যে পেঁয়াজের দাম ছিল ২০ টাকা কেজি, সেটা এই সরকারের আমলে হয়েছে ২৫০-৩০০ টাকা। চালের দাম ছিল ২০-৩০টাকা, সেই চালের দাম এখন৫০-৭০ টাকা। দেশের মানুষ কি খেয়ে বেঁচে থাকবে। আমাদের অতি দ্রুত সকলে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করে এই সরকারকে ক্ষমতা থেকে নামাতে হবে।

তিনি আরো বলেন, দেশে আইনের কোন শাসন নেই। পুলিশদের ব্যবহার করে এই সরকার টিকে আছে। এই সরকার পুলিশি সরকার। পুলিশ বাদ দিয়ে একদিন রাস্তায় আসুন, তখন দেখা যাবে কত ধানে কত চাল। এই মুহূর্তে দরকার জনগণের সরকার, এই মুহূর্তে দরকার স্বাধীনতার সরকার।

বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী সমাজতান্ত্রিক দলের কামাল হোসেন পাটোয়ারী, আনিসুর রহমান কামাল, সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মো. সিরাজ মিয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ।