রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসের যাত্রা বাতিল

  • স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

যাত্রা বাতিল হওয়ায় ভোগান্তিতে যাত্রীরা

যাত্রা বাতিল হওয়ায় ভোগান্তিতে যাত্রীরা

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ‘রংপুর এক্সপ্রেস’ লাইনচ্যুত হওয়ার ঘটনায় রাজশাহী থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেনের ‘পদ্মা এক্সপ্রেস’র যাত্রা বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেল ৪টায় ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। তবে ছাড়ার ঠিক আগমুহূর্তে রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনটি বাতিল করা হয়।

বিজ্ঞাপন

রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আব্দুল করিম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, সিরাজগঞ্জে দুর্ঘটনার পর উদ্ধারকাজ শুরু এবং শেষ হতে গভীর রাত পর্যন্ত সময় লাগতে পারে। তাই আপাতত ঢাকাগামী আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে। যারা টাকা ফেরত যাচ্ছেন তাদেরকে কাউন্টার থেকে টাকা দিয়ে দেওয়া হচ্ছে। তবে ঢাকাগামী ট্রেন ছাড়া অন্য সব ট্রেনের সময়সূচি অপরিবর্তিত থাকবে বলেও জানান, রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনার রেশ কাটতে না কাটতে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) আবারও সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ছয়টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। এতে ট্রেনের ইঞ্জিনে আগুন লেগে যায়। এ ঘটনায় ট্রেনের লোকো মাস্টার এবং সহকারী লোকো মাস্টার আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ঢাকা থেকে রংপুরগামী ৭৭১ রংপুর এক্সপ্রেসের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে অপর তিনটি বগিকে ধাক্কা দেয়। এতে ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে যায়। ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।