মেলায় রিটার্ন জমা দিলেন প্রধানমন্ত্রী

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রীর পক্ষে সাবেক আয়কর কমিশনার ছিদ্দিক আয়কর বিবরণী জমা দেন,  ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

প্রধানমন্ত্রীর পক্ষে সাবেক আয়কর কমিশনার ছিদ্দিক আয়কর বিবরণী জমা দেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সপ্তাহব্যাপী আয়কর মেলার প্রথমদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আয়কর রিটার্ন জমা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আয়োজিত এই মেলায় দুপুরে প্রধানমন্ত্রীর পক্ষে প্রতিনিধি ও সাবেক আয়কর কমিশনার ছিদ্দিক হোসেন চৌধুরী আয়কর বিবরণী জমা দেন।

বিজ্ঞাপন

এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বিষয়টি বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন।

'সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর' এই স্লোগান নিয়ে শুরু হয়েছে দশমবারের মতো আয়োজিত আয়কর মেলা-২০১৯। এবার রাজধানীসহ ৮ বিভাগীয় শহর, ৬৪ জেলা ও ৫৬ টি উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে আয়কর মেলা।

রাজধানীতে বেইলি রোডের অফিসার্স ক্লাব প্রাঙ্গণে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে মেলা। করদাতাদের উপচেপড়া ভিড়ে প্রথম দিনেই আয়কর মেলা উৎসবের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়।

ঢাকার এবারের মেলায় করদাতাদের সুবিধা বৃদ্ধি করা হয়েছে। ঢাকায় মোট হেল্পডেক্স থাকছে ৫৩টি। দুই হাজার ২৫০ বর্গফুটের ই-টিআইএন জোন, ৫২টি রিটার্ন বুথ, ব্যাংকের চারটি ডেস্ক, দুটি এটিএম বুথ থাকছে। এছাড়া রয়েছে মিডিয়া সেন্টার ও মেডিক্যাল সেন্টার ইত্যাদি সেবা ডেক্স।

এবারে আয়কর মেলায় করদাতাদের সর্বোচ্চ সেবা দেওয়ার লক্ষে ডিজিটাল সুযোগ-সুবিধা রাখা হয়েছে। বাংলাদেশের যেকোনো প্রান্তে বসে করদাতারা অনলাইনে www.aikor.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে আয়কর মেলার অবস্থান, দূরত্ব ও সময় জানতে পারবেন। ফলে করদাতাদের আয়কর মেলা প্রাঙ্গণ খুঁজতে বাড়তি সময় ব্যয় হবে না।