ঘুষ গ্রহণের সময় জুট মিলের প্রকল্প প্রধান আটক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা
  • |
  • Font increase
  • Font Decrease

খালিশপুর জুট মিলের প্রকল্প প্রধান (জি এম) মোস্তফা কামাল। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

খালিশপুর জুট মিলের প্রকল্প প্রধান (জি এম) মোস্তফা কামাল। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ঘুষ গ্রহণের সময় খুলনার রাষ্ট্রায়ত্ত খালিশপুর জুট মিলের প্রকল্প প্রধান (জি এম) মোস্তফা কামালকে আটক করেছে খুলনা দুদকের একটি টিম।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে ওই মিলের কার্যালয় থেকে তাকে আটক করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন সহকারী পরিচালক শাওন মিয়া।

বিজ্ঞাপন

দুদক সূত্র জানায়, খালিশপুর জুট মিলের নিরাপত্তা প্রহরী মো. নূরুল আমিন বাবুসহ ৪ জনকে ভারপ্রাপ্ত গার্ড কমান্ডার পদে পদোন্নতি দেন প্রকল্প প্রধান মোস্তফা কামাল। একই সঙ্গে পদোন্নতি বাবদ জনপ্রতি ২০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা ঘুষ গ্রহণ করেন তিনি। কিন্তু গত ঈদ-উল আজহার সময় উক্ত পদ থেকে সরিয়ে দেয়ার ভয় দেখিয়ে তিনি পুনরায় ভারপ্রাপ্ত গার্ড কমান্ডার নূরুল আমিন বাবুর কাছ থেকে আরও ১০ হাজার টাকা ঘুষ গ্রহণ করেন। সম্প্রতি ওই পদে নতুন করে লোক নিয়োগ দেয়ার ভয় দেখিয়ে প্রকল্প প্রধান মোস্তফা কামাল আবারো তার কাছে ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন।

এ ঘটনায় বাবু ক্ষুব্ধ ও হতাশ হন এবং তাকে ১০ হাজার টাকা ঘুষ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে আইনানুগ পদক্ষেপ নিতে দুদক খুলনার পরিচালক বরাবর আবেদন করেন। এ বিষয়ে দুদক প্রধান কার্যালয়ের নির্দেশনার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে ফাঁদ মামলা পরিচালনার মাধ্যমে তাকে আটক করা হয়।

দুদকের সমন্বিত খুলনা জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. নাজমুল হাসান জানান, খালিশপুর জুট মিলের প্রকল্প প্রধান মোস্তফা কামালকে ঘুষের ১০ হাজার টাকাসহ আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।