ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মীদের জন্য ক্যানসার স্ক্রিনিং সেবার উদ্বোধন

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মীদের ক্যানসার স্ক্রিনিং উদ্বোধন করলেন মেয়র

ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মীদের ক্যানসার স্ক্রিনিং উদ্বোধন করলেন মেয়র

পরিচ্ছন্নতাকর্মীদের জন্য ক্যানসার স্ক্রিনিং সেবা চালু করল ঢাকা উত্তর সিটি করপোরেশন।

বুধবার (৩০ অক্টোবর)মিরপুর মাজার রোডের ১০ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পরিচ্ছন্নতা কর্মীদের ক্যানসার স্ক্রিনিংয়ের উদ্বোধন করেন মেয়র আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

ডিএনসিসি ও আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের যৌথ উদ্যোগে সম্পূর্ণ বিনামূল্যে ৪০০ পরিচ্ছন্নতা কর্মীদের জন্য ক্যানসার স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মেয়র বলেন, ‘আমাদের পরিচ্ছন্নতা কর্মীরা প্রতিদিন শহর পরিষ্কার রাখেন, তাদের স্বাস্থ্য ভালো থাকলে কাজেও মন থাকবে। তাদের জীবনযাত্রার মান উন্নয়নকল্পে ইন্স্যুরেন্স, চিকিৎসাসহ অন্যান্য মৌলিক চাহিদা পূরণে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান এগিয়ে আসতে পারে’।

ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মীদের জন্য ক্যানসার স্ক্রিনিং সেবার উদ্বোধনী অনুষ্ঠান

 

তিনি আরো বলেন, ‘আমি মেয়র হিসাবে শপথ গ্রহণের পরপরই প্রধানমন্ত্রী পরিচ্ছন্নতা কর্মীদের জন্য বাসস্থানের ব্যবস্থা করার নির্দেশ দেন আমাকে। সে অনুযায়ী গতমাসেই আমরা ৭৮৪ জন পরিচ্ছন্নতা কর্মীর জন্য গাবতলীতে অ্যাপার্টমেন্ট ও স্কুল ভবন তৈরির কাজ শুরু করে দিয়েছি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর আবু তাহের, সংরক্ষিত আসনের কাউন্সিলর রাজিয়া সুলতানা ইতি, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামু, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর মো. মঞ্জুর হোসেন, আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. এখলাসুর রহমান, অনকোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মোঃ এহতেশামুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।