‘খেলা হতো ডলারে, আসতেন হাই-প্রোফাইল লোকজন’

  ক্যাসিনো
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ক্যাসিনোর সরঞ্জাম

ক্যাসিনোর সরঞ্জাম

চলচ্চিত্র প্রযোজক আজিজ মোহাম্মদ ভাইয়ের গুলশানের বাসায় অভিযান চালিয়ে বাসাটিতে মিনি বার ও ক্যাসিনোর সন্ধান পেয়েছেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। ক্যাসিনোটিতে বাংলাদেশি মুদ্রায় নয়, মার্কিন ডলারে খেলা হতো বলে জানিয়েছেন তারা।

অভিযান শেষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক মোশারফ হোসেন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আজিজ মোহাম্মদ ভাইয়ের গুলশানের বাসাটির ছাদে যে ক্যাসিনো পাওয়া গেছে তাতে ডলারের মাধ্যমে খেলা হতো। সম্প্রতি রাজধানীতে যেসব ক্যাসিনোতে অভিযান চালানো হয়েছে সেগুলিতে খেলা হতো টাকা দিয়ে।

বিজ্ঞাপন
আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসা থেকে উদ্ধার সরঞ্জাম

তিনি বলেন, আজিজ মোহাম্মদ ভাইয়ের ক্যাসিনোতে ১ সেন্ট থেকে শুরু করে ১০০ ডলারের কয়েন পাওয়া গেছে। এতেই বোঝা যায় এখানে খুব হাই-প্রোফাইল মানুষজন খেলতে আসতেন।

এছাড়া ক্যাসিনোটি সব ধরনের আধুনিক সুবিধা রয়েছে, ক্যাসিনোটি খুবই সুসজ্জিত। এখানে মদ থেকে শুরু করে সীসা, গাঁজাসহ সব ধরনের মাদক সরবরাহ করা হতো বলে জানান মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক মোশারফ হোসেন।

রোববার (২৭ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে গুলশান-২-এ আজিজ মোহাম্মদ ভাইয়ের মালিকানাধীন ৫৭ নম্বর রোডের ১১/এ নম্বর বাসায় অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

বাসাটির দেখাশোনা করতেন আজিজ মোহাম্মদ ভাইয়ের ভাই ও বোন। ভবনের চার নম্বর ফ্লোরে তাদের ফ্ল্যাট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ ফজলুর রহমান।


মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক খুরশিদ আলমের নেতৃত্বে বাসাটিতে অভিযান পরিচালিত হয়। অভিযানকালে তিনি জানান, আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসার ভেতরে ক্যাসিনো এবং বাসার ছাদে মিনি বার পাওয়া গেছে। তার বাসা থেকে বিপুল পরিমাণ ক্যাসিনোর সরঞ্জামাদি, বিদেশি মদ ও সীসার উপকরণ জব্দ করা হয়েছে। তবে অভিযানকালে আজিজ মোহাম্মদ ভাই বাসায় ছিলেন না বলে জানান খুরশিদ আলম।