প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগে যুবক আটক

  • স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার যুবক

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার যুবক

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতি করার অভিযোগে রাজশাহী নগরীতে মো. রাতুল রহমান (৩১) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে ‘ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮’ আইনে দায়েরকৃত মামলায় আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

বিজ্ঞাপন

গ্রেফতার মো. রাতুল রহমান নগরীর রাজপাড়া থানার বেতিয়াপাড়া এলাকার আতাউর রহমানের ছেলে। নগরীর কেশবপুর ভেড়িপাড়া সাকিনস্থ গ্রীনমার্ক আইটি নামে তার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে বলে জানিয়েছে র‌্যাব। বুধবার (২৩ অক্টোবর) দিবাগত রাতে ওই ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব-৫ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাতুল রহমান তার ব্যবসা প্রতিষ্ঠান গ্রীনমার্ক আইটি থেকে বিভিন্ন ফেসবুক পেজ খুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকৃত ও ব্যঙ্গাত্মক ছবি, আপত্তিকর ও উস্কানিমূলক পোস্ট ও রাষ্ট্রবিরোধী কার্যক্রম চালিয়ে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে র‌্যাব-৫ এর মোল্লাপাড়া ক্যাম্পের আভিযানিক দল উপ-অধিনায়ক মেজর এসএম মোর্শেদ হাসানের নেতৃত্বে সেখানে অভিযান চালায়।

আভিযানিক দলের নেতৃত্ব দেওয়া মেজর মোর্শেদ হাসান বলেন, ‘আমরা সেখানে গিয়ে বিভিন্ন সামগ্রীসহ তাকে হাতেনাতে আটক করি। তার কম্পিউটার ওই সময়ও রাষ্ট্রবিরোধী প্রচারণার জন্য খোলা ভুয়া ফেসবুক পেজ ও আইডি ওপেন ছিল। সেগুলোর স্ক্রিনশর্ট আমরা সংগ্রহ করেছি। তার প্রতিষ্ঠান থেকে এসব কাজে ব্যবহৃত কম্পিউটার, মোবাইলসহ অন্যান্য আলামতও জব্দ করা হয়। পরে আমরা তাকে রাজপাড়া থানায় হস্তান্তর করেছি।’