রাজশাহীতে আনসারুল্লাহ বাংলা টিমের ২ জঙ্গি গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

গ্রেফতার দুই জঙ্গি, ছবি: সংগৃহীত

গ্রেফতার দুই জঙ্গি, ছবি: সংগৃহীত

রাজশাহীর গোদাগাড়ী থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

বিজ্ঞাপন

গ্রেফতার দুই জঙ্গি হলেন- বাগেরহাট জেলার দিয়াপাড়া এলাকার আব্দুর রশিদের ছেলে জুয়েল মোল্লা (২৫) ও খুলনার গাবতলী দক্ষিণ খাজাডাঙ্গা এলাকার মৃত. সোবহান হাওলাদারের ছেলে শহিদুল ইসলাম (২৮)। এর মধ্যে জুয়েল জঙ্গি সংগঠনটির খুলনা আঞ্চলিক প্রধান বলে র‌্যাবের কাছে স্বীকার করেছেন।

তাদের কাছ থেকে উগ্রবাদী বই, দলীয় পতাকা ও লিফলেট উদ্ধার করা হয়

এর আগে সোমবার (২১ অক্টোবর) দিনগত রাত দেড়টার দিকে গোদাগাড়ী উপজেলার উজানপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, দলীয় পতাকা ও লিফলেট উদ্ধার করা হয়।

মঙ্গলবার বিকেলে র‌্যাব-৫ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোদাগাড়ী উপজেলার উজানপাড়া গ্রামের মাটিকাটা আদর্শ ডিগ্রি কলেজের নির্মাণাধীন ভবনের একটি কক্ষে ৮ থেকে ৯ জন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) সদস্য রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন। তারা গোপনে সেখানে বৈঠক করত। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিনগত রাতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। বৈঠকরত অবস্থায় দুই সদস্যকে আটক করে র‍্যাব। 

র‌্যাবের দাবি- রাজশাহীতে সংগঠনের কার্যক্রম সুসংহত করতে এবং সীমান্ত দিয়ে অবৈধ অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ সারাদেশে সরবরাহের মিশন নিয়ে ঘাঁটি গড়ে তোলার চেষ্টা করছিল তারা।

জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে- কথিত নাস্তিক, ব্লগার ও ইসলামবিরোধীদের চিহ্নিত করে তাদেরকে হত্যা করার পরিকল্পনা হাতে নিয়ে রাজশাহীতে এসেছিল তারা। তার সঙ্গে গ্রেফতার শহিদুল ইসলাম খুলনা আঞ্চলিক প্রধান জুয়েল মোল্লার সহচর। সেই মূলত বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা এবিটি সদস্যদের কাছে জুয়েল মোল্লার বার্তা পৌঁছে দেয়ার কাজ করতো।