গ্যাস লাইনে ছিদ্র, ৬ দিন ধরে বিপাকে রাজশাহীবাসী

  • স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজশাহীর চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামের ওপর দিয়ে যাওয়া সিরাজগঞ্জ-রাজশাহী গ্যাস সঞ্চালন লাইনে ছিদ্র দেখা দিয়েছে। গত বুধবার (৯ অক্টোবর) ওই ছিদ্র থেকে গ্যাস বের হওয়ার বিষয়টি বুঝতে পেরে কর্তৃপক্ষকে জানান স্থানীয় লোকজন। খবর পেয়ে ঘটনাস্থলে পাহারাদার বসায় গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিডেট (জিটিসিএল) কর্তৃপক্ষ।

পরদিন বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুর্ঘটনা এড়াতে লাইনে গ্যাসের চাপ ১০ গুণ কমিয়ে দেওয়া হয়। ঘটনার ছয় দিনেও লাইন সংস্কার করা সম্ভব হয়নি। ফলে রাজশাহীর মানুষ গেল তিন-চার দিন ধরে গ্যাস নিয়ে চরম বিপাকে পড়েছেন।

বিজ্ঞাপন

তবে মঙ্গলবার (১৫ অক্টোবর) সঞ্চালন লাইন সংস্কার করা হবে বলে জানিয়েছেন পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজসিএস) সহকারী প্রকৌশলী হাবিবুর রহমান।

তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘সংস্কার কাজের জন্য সোমবার (১৪ অক্টোবর) রাত ১২টা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত রাজশাহীতে গ্যাস সরবরাহ পুরোপুরি বন্ধ থাকবে। তবে সঞ্চালন লাইনে যেটুকু গ্যাস রয়েছে, তা গ্রাহকরা পেতে পারেন। সেটা কত সময় চলবে তা বলা সম্ভব নয়। কাজ শেষ হলে বুধবার (১৬ অক্টোবর) সকাল থেকে গ্রাহকরা আগের মতোই গ্যাস পাবেন।’

সংস্কার কাজে দেরির কারণ জানতে চাইলে হাবিবুর রহমান বলেন, ‘টেকনিক্যাল কারণে সংস্কার কাজে হাত দিতে দেরি হয়েছে। তবে লিকেজ ধরা পড়ার পর থেকে ঘটনাস্থলে পাহারা বসানো হয়েছে। আশেপাশের মানুষদের সতর্ক করা হয়েছে। দুর্ঘটনা এড়াতে আমরা সব ব্যবস্থা নিয়েছি।’