তিনদিনের সফরে বরিশালে ভারতীয় হাইকমিশনার   

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

বরিশালে এসেছেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বরিশালে এসেছেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

তিনদিনের সফরে বরিশালে এসেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। সফরের প্রথম দিন শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যা  ৭টার দিকে  নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন চারণকবি মুকুন্দ দাস প্রতিষ্ঠিত কালীমন্দির পরিদর্শন করেন তিনি। পরে তিনি মন্দিরের ভক্তদের সঙ্গে মতবিনিময় ও মুকুন্দ দাস ছাত্রাবাস পরিদর্শন করেন।

সফরের দ্বিতীয় দিন শনিবার (১২ অক্টোবর) সকাল ১০টায় নগরের অক্সফোর্ড মিশন চার্চ, কবি জীবনানন্দ দাশের বাড়ি এবং কড়াপুরের মিয়া বাড়ি পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে তাঁর। বিকেলে সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে শুভেচ্ছা বিনিময় এবং সন্ধ্যা ৭টায় অশ্বিনী কুমার হলে স্থানীয় একটি অনুষ্ঠানে যোগদান করবেন তিনি। পরে রাত ৮টায় গ্র্যান্ডপার্ক হোটেলের বলরুমে সিটি মেয়রের সৌজন্যে সংবর্ধনা ও নৈশভোজে যোগ দেবেন রীভা গাঙ্গুলি দাশ।

বিজ্ঞাপন

barishal

তৃতীয় দিন রোববার (১৩ অক্টোবর) সকাল ৯টায় ঝালকাঠির ভিমরুলির ভাসমান পেয়ারা বাজার এবং দুপর ১টায় পটুয়াখালীর পায়রা সমুদ্রবন্দর পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে কমিশনারের। এরপর ওই দিনই সন্ধ্যা ৭টায় বরিশাল সিটি মেয়রের বাসভবনে তার সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে নৌপথে ঢাকার উদ্দেশে বরিশাল ত্যাগ করবেন তিনি।

বিষয়টি বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন হাইকমিশনারের সফরসঙ্গী খুলনায় নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রায়না। 

এর আগে শুক্রবার বিকেল ৫টায় আকাশপথে বরিশাল আসেন ভারতীয় হাইকমিশনার ও তাঁর স্বামী প্রশান্ত কুমার দাস এবং সফরসঙ্গীরা। 

এদিকে, ভারতীয় হাইকমিশনারের সফর ঘিরে তার অবস্থান এবং চলাচলের পথে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।