বালুমহাল নিয়ন্ত্রণকে কেন্দ্র করে যুবদল নেতা গুলিবিদ্ধ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পাবনা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাবনার ঈশ্বরদীতে বালুমহালের নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সোহান পারভেজ বিপু (৪৩) নামে এক যুবদল নেতা গুলিবিদ্ধ হয়েছেন। শুক্রবার (১৮ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার সাঁড়া ইউনিয়নের আরামবাড়িয়া বাজারে এ ঘটনা ঘটে।

আহত যুবদল নেতা বিপুু সাঁড়া ইউনিয়নের গোপালপুর গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, শুক্রবার রাতে বিপু তার সহযোগী ৬/৭ জন নেতা কর্মী নিয়ে আরামবাড়িয়া বাজারে তার ব্যক্তিগত অফিসে বসে ছিলেন। এমন সময় একদল দুর্বৃত্ত মোটরসাইকেল নিয়ে এসে তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এসময় একটি গুলি বিপুর বাম হাতে কব্জির উপরে এবং আরেকটি গুলি বাম পায়ের হাটুর নিচে লাগে। আহত অবস্থায় বিপুকে প্রথমে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাকে পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে সে পাবনা ওই হাসপাতালে ভর্তি অবস্থায় চিকিৎসাধীন রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একাধিক নেতা জানান, আধিপত্য বিস্তার ও বালুুমহাল নিজেদের নিয়ন্ত্রণ সংক্রান্ত বিরোধের জের ধরে বিপুর ওপর এই হামলার ঘটনা ঘটতে পারে। প্রকাশ্যে গুলির ঘটনা দলের ভাবমূর্তি নষ্ট করেছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার পাশাপাশি দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাস্তি প্রদান করতে হবে।

ঈশ্বরদী উপজেলা যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রকি জানান, যুবদল নেতা বিপুর উপর হামলার ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক তাদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। এ ঘটনার সঙ্গে যুবদলের কোন নেতাকর্মী জড়িত থাকলে তার বিরুদ্ধেও দলীয়ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাঁড়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আক্কাস আলী জানান, বিপুর গুলিবিদ্ধ হওয়ার ঘটনা শুনেছি। এটি খুবই দুঃখজনক ঘটনা। এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করছি।

ঈশ্বরদী থানার ওসি শহিদুল ইসলাম শহীদ জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার রহস্য জানতেও পুলিশ কাজ করছে। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।