নওগাঁয় টাস্কফোর্সের অভিযান: ৭ ব্যবসায়ীকে জরিমানা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
  • |
  • Font increase
  • Font Decrease

নওগাঁয় টাস্কফোর্সের অভিযানে ৭ ব্যবসায়ীকে জরিমানা

নওগাঁয় টাস্কফোর্সের অভিযানে ৭ ব্যবসায়ীকে জরিমানা

নওগাঁয় বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স এর অভিযানে ৭ জন ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (অক্টোবর) সকাল ১০ টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত নওগাঁ পৌর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। বাজার মনিটরিংয়ে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ. এইচ ইরফান উদ্দিন।

বিজ্ঞাপন

এসময় নিত্যপণ্যের মধ্যে সবজি, চাল, মাছ, ডিম ও মুরগি এবং মাংস বাজারে তদারকি করা হয়। টিমের সদস্যরা মূল্য তালিকা টানানোসহ পণ্য ক্রয়-বিক্রয়ের রশিদ খতিয়ে দেখেন। এসময় মূল্য তালিকা সঠিকভাবে না টানানো ও যথাযথভাবে না লেখা এবং সংরক্ষণ না করায় প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করার পাশাপাশি জরিমানা করা হয়। জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো- মেহেদি গুড় ঘর, বিপ্লব ঘর, আজিজার মুরগী ঘর ও মোরশেদ সবজি ভান্ডার প্রত্যেকের ৫০০ টাকা করে ২ হাজার টাকা। এছাড়া মাংস বাজার সহ আরো দুইজন ব্যবসায়ির ২ হাজার টাকা জরিমানা করা হয়।

নওগাঁর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এইচ ইরফান উদ্দিন বলেন, দ্রব্যমূল্যে উর্ধ্বগতির বাজার নিয়ন্ত্রন করার জন্য টাস্কফোর্স এর অভিযান পরিচালনা করা হয়। পণ্যের ক্রয়-বিক্রয়ের রশিদ খতিয়ে দেখা, মূল্য তালিকা সঠিকভাবে না টানানো ও যথাযথভাবে না লেখা এবং সংরক্ষণ না করা ৭জন ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়েছে। আগামীতে এ অভিযান অব্যহৃত থাকবে বলে জানান তিনি।

এসময় নওগাঁ সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ড. মো. বায়েজিদ আলম, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের নওগাঁর সহকারী পরিচালক রুবেল আহমেদ, কনজুমার অ্যাসোসেয়িশেন অব বাংলাদেশ (ক্যাব) এর জেলা সভাপতি আজাদুল ইসলাম, জেলা কৃষি বিপনন ও খাদ্য অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ এবং শিক্ষার্থীসহ অন্যান্য দপ্তরে কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিয়মিত বাজারে অভিযান ও জরিমানা করছেন। যদিও এসব অভিযানের কোনো সুফল বাজারে পাওয়া যাচ্ছে না।