ময়মনসিংহ-ভৈরব রেলপথের বন্ধ লোকাল ট্রেন চালুর দাবি

  • উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
  • |
  • Font increase
  • Font Decrease

রেলপথের বন্ধ লোকাল ট্রেন চালুর দাবি/ছবি: সংগৃহীত

রেলপথের বন্ধ লোকাল ট্রেন চালুর দাবি/ছবি: সংগৃহীত

ময়মনসিংহ-ভৈরব রেলপথে বন্ধ হয়ে যাওয়া লোকাল ট্রেন চালুর দাবিতে ময়মনসিংহের গৌরীপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

শুক্রবার (১১ অক্টোবর) ট্রেন চালুর দাবিতে বিকালে গৌরীপুর রেলওয়ে জংশনে বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী। পরে একই দাবিতে স্টেশনের প্লাটফর্মে মানববন্ধন করা হয়।

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তরা বলেন, করোনা পরিস্থিতির সময় ময়মনসিংহ –ভৈরব রেলপথে চলাচলকারী মেইল ট্রেন ঈশা খাঁ এক্সপ্রেস ও দুইটি লোকাল ট্রেন চলাচল বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতির পর দেশ স্বাভাবিক হলেও এই রেলপথে চলাচলকারী লোকাল ট্রেনগুলো চালু হয়নি। এতে করে এলাকাবাসী, শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যববসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের বিকল্প পরিবহনে যাতায়াত করেত গিয়ে কয়েকগুণ বেশি অর্থ গুণতে হচ্ছে। সরকারের কাছে আমাদের দাবি দ্রুত ট্রেনগুলো চালু করা হোক। দ্রুত ট্রেন চালু না হলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

মানববন্ধনে বক্তব্য দেন আব্দুর রাকিব পলাশ, বিশ্বজিত কুমার চন্দ, উজ্জল রবিদাস, সাইদুর রহমান লিংকন, মীর হোসেন মিরন, মো. সুলতান ইসলাম, সৌমিত্র চন্দ্র দাস, ঈসমাইল হোসেন, আবুল কালাম, মো. সোহেল, মিজানুর রহমান, মো. আল-আমিন, রমজান আলী, আব্দুল মোতালেব, আব্দুর কাইয়ুম প্রমুখ।

ট্রেন চালুর বিষয়য়ে জানতে চাইলে গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার সফিকুল ইসলাম বলেন, লোকবল সংকটের কারণে করোনাকালে ভৈরব- রেলপথে লোকাল ও মেইল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ময়মনসিংহ- ভৈরব রেলপথে লোকাল ট্রেন চালুর জন্য এলাকাবাসীর দাবির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।