বইমেলায় সমবায় অধিদপ্তরের স্টল উদ্বোধন করলেন স্থানীয় সরকার মন্ত্রী

  ‘এসো মিলি প্রাণের মেলায়’
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম

অমর একুশে বইমেলা-২০২৪-এ সমবায় অধিদপ্তরের স্টল উদ্বোধন করলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ও সংসদ সদস্য মো. তাজুল ইসলাম।
 
শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে বইমেলার বাংলা একাডেমি প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে ৯৪২-৯৪৩ নম্বর স্টলের উদ্বোধন করেন তিনি। এসময় সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. শরিফুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
সমবায় অধিদপ্তরের স্টল উদ্বোধন শেষে মন্ত্রী বলেন, বাঙালি জাতির হৃদয়ের মাস হচ্ছে ফেব্রুয়ারি মাস। অধিকার আদায়ের সংগ্রামে পুরো বাঙালি জাতিকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়া শিখিয়েছে ভাষা আন্দোলন। রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারিতে বীর শহীদদের সেই আত্মত্যাগ পরবর্তী সময়ে বাঙালি জাতিকে পথ দেখিয়েছে। যেকারণেই ফেব্রুয়ারি মাস হৃদয়ের মাস।
 
ফেব্রুয়ারি মাসজুড়ে অমর একুশে গ্রন্থমেলা বাংলা ও বাঙালির হৃদয়ের স্পন্দন উল্লেখ করে তিনি আরও বলেন, বইমেলায় অসংখ্য জ্ঞানী গুণী মানুষরা তাদের সমৃদ্ধ জ্ঞানকে পুস্তিকা আকারে প্রণয়ন করেন। সেই সকল পুস্তক থেকে জ্ঞান অর্জনের অনেক বড় সুযোগ রয়েছে এবং হাজারো প্রাণের মিলন ঘটিয়ে এই সুযোগটি করে দেয় অমর একুশে বইমেলা।
 
বইমেলায় সমবায় অধিদপ্তরের স্টল সম্পর্কে মো. তাজুল ইসলাম ইসলাম বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছেন তা বাস্তবায়নে বইমেলার গুরুত্ব অপরিসীম। সমবায় অধিদপ্তর, পল্লী উন্নয়ন একাডেমী তাদের গবেষণালব্ধ তথ্যসম্বলিত বই সাধারণ পাঠকদের জন্য নিয়ে এসেছেন এই বইমেলায়। আমাদের লক্ষ্যমাত্রা যেহেতু উন্নত বাংলাদেশ গড়ার সেহেতু সমবায় অধিদপ্তরসহ পল্লী উন্নয়ন একাডেমীর গবেষণালব্ধ এই বইগুলো পড়ে জনসাধারণ আগামী দিনের লক্ষ্যমাত্রা এবং মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমাদের যে অদম্য যাত্রা সম্পর্কে জানতে পারবে।