আলোয় ঝলমল পুরো পদ্মা সেতু

  ‘স্বপ্ন ছুঁয়েছে’ পদ্মার এপার-ওপার
  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আলোয় ঝলমল পুরো পদ্মা সেতু

আলোয় ঝলমল পুরো পদ্মা সেতু

দিনের আলো নেভার সঙ্গে আলোকিত হলো পদ্মা সেতু। এবার ৬ দশমিক ১৫ কিলোমিটারের পুরো সেতু ল্যাম্পপোস্টের আলোয় ঝলমল করে উঠল। বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতুর দ্বার উন্মোচনের আর বাকি মাত্র ১১ দিন। আনুষাঙ্গিক কাজ সব কাজ শেষ করে এখন চলছে উদ্বোধনের চূড়ান্তর প্রস্তুতির কাজ।

মঙ্গলবার (১৪ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের পুরো সেতুর ৪১৫ বাতি জ্বালানো হয়।

বিজ্ঞাপন

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের সেতুর সংযোগ সড়ক থেকে শরীয়তপুরের জাজিরা প্রান্ত পর্যন্ত সংযোগ সেতু ও মূল সেতুতে ল্যাম্পপোস্টের আলো প্রমত্তার পদ্মার বুকে পড়ে চিকচিক করে ওঠে পানি। মাওয়া প্রান্ত থেকে যতদূর চোখ যায় পদ্মা সেতুর মোহনীয় সৌন্দর্য্যে মন ভরে ওঠে।

নির্বাহী প্রকৌশলী জানান, আজকে পদ্মা সেতুর সবকটি বাতি জ্বালানো হয়েছে। গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে মূল সেতুর ২০৭টি বাতি জ্বালানো হয়।


এর আগে গত ৪ জুন বিকেলে পরীক্ষামূলকভাবে ২৪টি প্রথম ল্যাম্পপোস্ট জ্বালানো হয়। এরপর ১১ জুন পর্যন্ত পরীক্ষামূলকভাবে ধাপে ধাপে সেতুর সবকটি বাতি জ্বালানো হয়।

গত বছরের ২৫ নভেম্বর মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে প্রথম ল্যাম্পপোস্ট বসানোর কাজ শুরু হয়। চলতি বছরের ১৮ এপ্রিল এসব ল্যাম্পপোস্ট বসানো ও এর মধ্যে বাতি লাগানোর কাজ শেষ হয়।

আগামী ২৫ জুন উদ্বোধন হবে বহুল প্রত্যাশিত, কাঙ্ক্ষিত পদ্মা সেতু। ওই দিন সকাল সাড়ে ১০টায় পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ২৬ জুন সকাল ৬টায় যান চলাচলের জন্য উন্মোক্ত করা হবে পদ্মা সেতু।