পদ্মাকন্যাকে স্বাগত জানাতে পদ্মায় ভাসল রঙিন নৌকা

  ‘স্বপ্ন ছুঁয়েছে’ পদ্মার এপার-ওপার
  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

পদ্মাকন্যাকে স্বাগত জানাতে পদ্মায় ভাসল রঙিন নৌকা

পদ্মাকন্যাকে স্বাগত জানাতে পদ্মায় ভাসল রঙিন নৌকা

উৎসবের জন্য প্রস্তুত পদ্মার পাড়। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সাজ সাজ রব পড়েছে। সেজেছে বর্ণিল রূপে। অল্প কিছুক্ষণ পরই পদ্মা বহুমুখী সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মকন্যা উপাধি পাওয়া প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে প্রমত্তা পদ্মায় লাল-সবুজের ৫০টি নৌকা প্রস্তুত রয়েছে।

রংবেরঙের বেলুন আর জাতীয় পতাকা দিয়ে সাজানো হয়েছে নৌকাগুলো। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শনিবার (২৫ জুন) সকাল থেকেই নৌকাগুলো পদ্মা সেতুর নিচে ভাসতে থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে পদ্মাপাড়ের জেলেদের নিয়ে এমন আয়োজন করেছে শিবচর পৌরসভা।

বিজ্ঞাপন

শিবচর পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান বলেন, ‘পদ্মার পাড়ে থাকা জেলে ভাইদের চিরচেনা রূপ ধরে রাখতে আমাদের এই আয়োজন। বাংলার ঐতিহ্য ধরে রাখতে এবং পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে পদ্মার বুকে সুসজ্জিত ৫০টি নৌকা সারা দিন ভাসতে থাকবে।’

এদিকে মহেন্দ্রক্ষণের সাক্ষী হতে মাওয়া প্রান্তের সমাবেশস্থলে হাজির হচ্ছেন মন্ত্রী, সংসদ সদস্য, রাজনৈতিক ব্যক্তি ও সুশীল সমাজের প্রতিনিধিসহ সরকারের আমন্ত্রিত অতিথিসহ সাধারণ মানুষ।

আর মাত্র কয়েক ঘণ্টা; এর পদ্মা বুকে গৌরবের প্রতীক পদ্মা সেতুর দুয়ার খুলে যাবে। এই স্বপ্নের দুয়ার খোলার সঙ্গে সঙ্গে গোটা দেশ মেতে উঠতে উৎসবে। পদ্মা সেতুর উদ্বোধনের মহেন্দ্রক্ষণকে রাঙাতে ঝাঁকে ঝাঁকে মানুষ আসছে পদ্মার পাড়ে। সেতুর দ্বার উন্মোচনের পর সেতুর দক্ষিণ প্রান্তে কাঁঠালবাড়ি ঘাটে জনসভা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভার মঞ্চ তৈরি হয়েছে সেতুর আদলেই। প্রায় ১০ লক্ষাধিক মানুষের সমাবেশ হবে সেখানে। ভোর থেকেই সেখানে জড়ো হচ্ছেন মানুষ।