২২ দিনে টিকার আওতায় ৪ লাখ ৩৯ হাজার শিক্ষার্থী

  করোনা টিকা
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া শুরু হয় গত ১ নভেম্বর থেকে। ওই দিন রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের নবম শ্রেণির দুই শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়। এর মধ্য দিয়ে দেশে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে টিকাদান শুরু হয়।

শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি শুরুর পর অর্থাৎ গত ২২ দিনে সারাদেশে টিকা নিয়েছে ৪ লাখ ৩৯ হাজার ২৮৯ জন শিক্ষার্থী। তাদের মধ্যে দ্বিতীয় ডোজ পেয়েছে ২৩৩ জন।

বিজ্ঞাপন

সোমবার (২২ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সারাদেশে ৭ লাখ ৭২ হাজার ৮০৪ জনকে টিকা দেওয়া হয়েছে। তাদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন দেওয়া হয়েছে ৫ লাখ ১৫ হাজার ৯০২ জনকে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২ লাখ ৫৬ হাজার ৯০২ জনকে।

একদিনে টিকা নেওয়া ৭ লাখ ৭২ হাজার ৮০৪ জনের মধ্যে ১২-১৭ বছরের শিক্ষার্থী ৭৪ হাজার ৯৫৪ জন। এর মধ্যে ৭৪ হাজার ৯৪৩ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ এবং ১১ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

দেশে এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৫ কোটি ৫২ লাখ ৯৯ হাজার ৫৫০ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন মোট ৩ কোটি ৫১ লাখ ২০ হাজার ৬১ জন। তাদেরকে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার ও মডার্নার টিকা দেওয়া হয়।