গ্রামীণফোনকে সোমবারের মধ্যে ১০০০ কোটি টাকা দেওয়ার নির্দেশ

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

গ্রামীণফোনকে আগামী সোমবারের (২৪ ফেব্রুয়ারি) মধ্যে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) ১০০০ কোটি টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। একই সঙ্গে আপিল বিভাগ সোমবার গ্রামীণফোনের রিভিউ আবেদনের ওপর আদেশের দিন ধার্য করেছেন।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত সদস্যের আপিল বিভাগ এ দিন ধার্য করেন।

বিজ্ঞাপন

প্রধান বিচারপতি গ্রামীণফোনের আইনজীবীর উদ্দেশ্যে বলেন, ‘আপনারা বাংলাদেশের কোর্টকে ছোট কোর্ট মনে করেন। যা খুবই কষ্টকর। এটা সর্বোচ্চ আদালত।

এর আগে গত বছরের ২৪ নভেম্বর আপিল বিভাগ আদেশ দিয়েছিলো ২৩ ফেব্রুয়ারির মধ্যে দুই হাজার কোটি টাকা দিতে হবে। সে সময় গ্রামীণফোনকে তিন মাসের সময় বেঁধে দেওয়া হয়েছিলো। আপিল বিভাগের এই আদেশ পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে গ্রামীণফোন আবেদন করে। আজ তা শুনানির জন্য ওঠে।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। আর বিটিআরসির পক্ষে ছিলেন আইনজীবী খোন্দকার রেজা-ই রাকিব। গ্রামীণফোনের আইনজীবী এ এম আমিন উদ্দিন ও মেহেদী হাসান চৌধুরী।

গ্রামীণফোনের আইনজীবী এ এম আমিন উদ্দিন শুনানির শুরুতে বলেন, বিটিআরসির দাবি ছিলো ২ হাজার ৩০০ কোটি টাকা। তার মধ্যে ২ হাজার কোটি টাকা দেওয়া হলে ৮৭ শতাংশ অর্থ পরিশোধ হয়ে যাবে।

তার জবাবে আদালত বলেন, আপনারা আদালতের আদেশ কতটুকু বাস্তবায়ন করেছেন? এর জবাবে গ্রামীণফোনের আইনজীবী বলেন, আমরা বিটিআরসিকে ৫০০ কোটি টাকা দিতে চেয়েছি কিন্তু তারা তা নেয়নি। ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত সময় আছে। এর আগে আবেদনটি করা হয়েছে। বিটিআরসি বলেছে, ২ হাজার কোটি টাকার কম নিলে আদালত অবমাননা হবে। তিনি আদালতে মূল দাবির ২৫ শতাংশ পরিশোধ করার আদেশ দেওয়ার আরজি জানান।