গ্রামীণফোনের কাছ থেকে পাওনা আদায়ে হাইকোর্টের ২ মাসের নিষেধাজ্ঞা

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিটিআরসি ও গ্রামীণফোনের লোগো, ছবি: সংগৃৃহীত

বিটিআরসি ও গ্রামীণফোনের লোগো, ছবি: সংগৃৃহীত

বেসরকারি মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোনের কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনা আদায়ের ওপর দুই মাসের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। ফলে এ সময়ের মধ্যে পাওনা আদায় করতে পারবে না বিটিআরসি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিচারপতি এ কে এম আবদুল হাকিম ও ফাতেমা নজীবের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। হাইকোর্ট বেঞ্চ নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে গ্রামীণফোনের করা এক আপিল শুনানির জন্য গ্রহণ করে এ আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

আদালতে গ্রামীণফোনের পক্ষে শুনানি করেন, জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন, শরীফ ভূঁইয়া ও তানিম হোসেইন। বিটিআরসির পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব।

আইনজীবী তানিম হোসেইন বলেন, 'আপিল গ্রহণ করে বিটিআরসির ১২ হাজার ৫৮০ কোটি টাকা আদায়ের ওপর দুই মাসের নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। ফলে এ সময়ে পাওনা আদায় করতে পারবে না বিটিআরসি।'

গ্রামীণফোনের করা আপিল শুনানির জন্য আগামী ৫ নভেম্বর দিন ধার্য করেছেন হাইকোর্ট।

গত ২ এপ্রিল ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনা পরিশোধ করতে গ্রামীণফোনকে চিঠি দেয় বিটিআরসি। ওই চিঠির ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে গ্রামীণফোন নিম্ন আদালতে একটি মামলা করে। গত ২৮ আগস্ট নিম্ন আদালত গ্রামীণের অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন না খারিজ করলে হাইকোর্টে আপিল করে গ্রামীণফোন। এ আপিলই গ্রহণ করা হয়েছে আজ।