মেহেরপুরে ফরহাদ হোসেনসহ ১৬৩ জনের নামে মামলা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর
  • |
  • Font increase
  • Font Decrease

সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন

সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন

মেহেরপুরে সন্ত্রাস দমন আইনে সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন, ভগ্নিপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, ভাই সরফরাজ হোসেন মৃদুল, সহযোগী আমাম হোসেন মিলুসহ ১৬৩ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনাল আদালতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী রাশিদুল ইসলাম বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মঞ্জুরুল ইমাম মেহেরপুর সদর থানাকে এফআইআরের নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা গেছে, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় অভিভাবক এবং জনসাধারণের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছিল। ওইদিন সকাল ১১টার দিকে মেহেরপুরের শহরের বড়বাজার, সদর হাসপাতাল মোড়, কলেজমোড় এর রাস্তায় ঘটনাস্থলে অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীরা পূর্বপরিকল্পিতভাবে ধারালো রামদা, কিরিচ, লোহার রড, ছোরা, চাকু, ডেগার, বাশের লাঠি, অবৈধ আগ্নেয়াস্ত্রসহ ভয়ভীতি, খুন, জখম করার উদ্দেশ্যে মোটরসাইকেলে চড়ে মহড়া দিতে দিতে ঘটনাস্থলে উপস্থিত হয়। তখন আন্দোলনরত ছাত্র ও তাদের অভিভাবক এবং জনসাধারণ ভীত সমাপ্ত হয়ে পড়ে।

আসামিদের হামলায় ছাত্র- জনতা এদিক-সেদিক ছোটাছুটি করার সময় তারা উপস্থিত ছাত্র ও জনতাকে খুন-জখমের হুমকি প্রদান করে। পরে ৫০/৬০ জন অজ্ঞাতসহ আসামিরা হাসপাতাল মোড়ে উপস্থিত হয়ে সন্ত্রাসী স্টাইলে মিছিল করে অন্যান্য সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের হুমকি প্রদান করে ত্রাস সৃষ্টি করে। এতে সাধারণ মানুষজন আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে।

পরে আসামিরা হুমকি দিতে দিতে মেহেরপুর শহরের দিকে সহ বিভিন্ন দিকে চলে যায়। বর্তমানে সাধারণ মানুষজন ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী ছাত্র-জনতা আতঙ্কের মধ্যে আছে বলেও মামলায় উল্লেখ করা হয়।

মামলার বাদি পক্ষের আইনজীবী এ্যাড. মারুফ আহমেদ বিজন বলেন, মামলাটি আমলে নিয়ে বিজ্ঞ আদালতের বিচারক মঞ্জুরুল ইমাম সদর থানাকে এফআইআরের নির্দেশ দিয়েছেন।