দুদকের ৬ মামলায় স্থায়ী জামিন পেলেন মোসাদ্দেক আলী ফালু

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ 
  • |
  • Font increase
  • Font Decrease

জামিন পেলেন বিএনপির সাবেক এমপি মোসাদ্দেক আলী

জামিন পেলেন বিএনপির সাবেক এমপি মোসাদ্দেক আলী

ময়মনসিংহে দুদকের দায়ের করা ৬ মামলায় স্থায়ী জামিন পেয়েছেন বিএনপির সাবেক সংসদ সদস্য মোহাম্মদ মোসাদ্দেক আলী ফালু।

বুধবার (২৮ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ময়মনসিংহের বিশেষ জজ আদালতের বিচারক ফারহানা ইয়াসমিন ৬ মামলায় তার স্থায়ী জামিন আবেদন মঞ্জুর করেন। 

বিজ্ঞাপন

বিশেষ জজ আদালতের পিপি শফিকুল ইসলাম তাপস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জেলার ভালুকা থানায় দুদকের করা ৬ মামলায় মোসাদ্দেক আলী ফালু স্থায়ী জামিন আবেদন করলে বিচারক শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।

মোসাদ্দেক আলী ফালুর আইনজীবী অ্যাড. আনোয়ার আজিজ টুটুল বলেন, এই মামলাগুলোতে তাকে (মোহাম্মদ মোসাদ্দেক আলী ফালু) সম্পৃক্ত করার কোনো কারণ আছে বলে আমরা মনে করি না। কারণ, এই মোকদ্দমা যখন দায়ের করা হয়েছে, ঘটনাস্থলে তিনি ছিলেন না। কিন্তু তাকে আসামি করা হয়েছে। ঘটনার সময় তিনি দেশের বাইরে ছিলেন। দেশের বাইরে যাওয়ার পর তাঁর বিরুদ্ধে মামলা হয় এবং তিনি বিষয়টি জানতেন না। তিনি জানার পর দেশে এসেছেন এবং আদালতে এসে আত্মসমর্পণ করেছেন। মোকদ্দমাটি অচলযোগ্য বিধায় মোসাদ্দেক আলী ফালুকে জামিন দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, এনটিভির চেয়ারম্যান মোহাম্মদ মোসাদ্দেক আলী ফালু ২০১৭ সালের ৯ মে দেশের বাইরে যান। কিন্তু, মামলা দায়ের করা হয় ২০১৭ সালের ২৯ অক্টোবর। দণ্ডবিধি এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাগুলো দায়ের করেছিলেন দুদকের ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুদুর রহমান।

মামলায় জামিন পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন মোহাম্মদ মোসাদ্দেক আলী ফালু।

তিনি বলেন, আমি সব সময় আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমি দেশে ছিলাম না। সেজন্যই মামলা হয়েছে, আমি আসতে পারিনি। আমি এসেই আদালতে আত্মসমর্পণ করেছি, জামিন পেয়েছি। এই মামলাসহ আমার বিরুদ্ধে যত মামলা দিয়েছে, সবগুলোই হয়রানিমূলক-রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমাকে হেয় করার জন্য করা হয়েছে। আমি সব মামলাতেই ইনশাআল্লাহ বিজয় অর্জন করব। আমি দেশবাসীর দোয়া চাই। আমি আশা করি, মানুষ যেন এই ধরনের মিথ্যা মামলা থেকে পরিত্রাণ পায়।

এনটিভির চেয়ারম্যান মোহাম্মদ মোসাদ্দেক আলীর পক্ষে অ্যাড. আনোয়ার আজিজ টুটুল, অ্যাড. এম এ হান্নান খান, মাসুদ তানভীর তান্না, মোখলেসুর রহমান কেনান, রেজাউল করিমসহ অন্যান্য আইনজীবীরা আজ তার জামিন আবেদনের শুনানি করেন।

এর আগে ২০১৭ সালের ২৯ আগস্ট জেলার ভালুকা থানায় দুদকের ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুদুর রহমান বাদী হয়ে তার নামে দুই দফায় ছয়টি মামলা করেন। মামলাগুলো ময়মনসিংহের বিশেষ জজ আদালতে অভিযোগ গঠনের প্রক্রিয়ায় ছিল।

তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির চেয়ারম্যান।