আরাফাতের বিরুদ্ধে হিরো আলমের হত্যাচেষ্টা মামলার আবেদন

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

মোহাম্মদ আলী আরাফাত ও হিরো আলম

মোহাম্মদ আলী আরাফাত ও হিরো আলম

হত্যা চেষ্টার অভিযোগে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাতের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন আলোচিত কনটেন্ট ক্রিয়েটর ও আরাফাতের নির্বাচনী প্রতিদ্বন্দ্বী হিরো আলম।

বুধবার (২৮ আগস্ট) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তিনি এ মামলার আবেদন করেন।

বিজ্ঞাপন

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন।

মামলা থেকে জানা যায়, গত বছর ১৭ জুলাই ঢাকা-১৭ আসনে উপনির্বাচন হয়। উক্ত নির্বাচনে হিরো আলম প্রতিদ্বন্দ্বিতা করেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন মোহাম্মদ আলী আরাফাত। ওইদিন সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে পরিদর্শনে যান হিরো আলম। বিকেল সাড়ে ৩টায় তিনি বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে কেন্দ্র পরিদর্শন করতে যান।

অভিযোগ করা হয়, কেন্দ্র পরিদর্শন শেষে ৫/৬ সহযোগীসহ হিরো আলম বের হয়ে আসার সময় অজ্ঞাতনামা ১৫/২০ জন গতিরোধ করে বিভিন্ন ধরনের গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে আসামিরা হত্যার উদ্দেশ্যে হিরো আলমকে আক্রমণ করে এলোপাথাড়ি কিল-ঘুসি মারতে থাকে। মারধরের এক পর্যায়ে তাদের মধ্যে থেকে অজ্ঞাতনামা একজন হত্যার উদ্দেশ্যে হিরো আলমের কলার চেপে ধরে শ্বাসরোধ করার চেষ্টা করে। এর মধ্যে আরেক জন এসে তলপেটে লাথি মারলে তিনি রাস্তায় পড়ে যান। রাস্তায় পড়ে যাওয়ার পর বাকি আসামিরা তাকে এলোপাথাড়ি কিল-ঘুসি ও লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা জখম করে এবং টানাহেঁচড়া করে।

এসময় হিরো আলমের ব্যক্তিগত সহকারী রাজীব, রনি ও আল আমিন তাকে বাঁচাতে আসলে তাদেরও মারপিট করে জখম করে আসামিরা। হিরো আলমের ওপর হামলার ঘটনায় পরদিন ১৮ জুলাই তার ব্যক্তিগত সহকারী মো. সুজন রহমান শুভ বাদী হয়ে বনানী থানায় মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্তাধীন। তবে রাজনৈতিক পটপরিবর্তন হওয়ায় হিরো আলম আজ নিজে বাদী হয়ে মামলার আবেদন করেন বলে উল্লেখ করা হয়।